আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দেশে আনা হলো চীন থেকে কেনা বিমান বাহিনীর ৭টি অত্যাধুনিক বিমান

প্রথমবার্তা, প্রতিবেদক:চীন থেকে দেশে আনা হয়েছে বাংলাদেশ বিমান বাহিনীর জন্য কেনা ৭টি অত্যাধুনিক প্রশিক্ষণ বিমান।চীনের দেহং মাংসি হতে বিমান বাহিনীর নিজস্ব বৈমানিক কর্তৃক সরাসরি সফল ফেরী ফ্লাইটের মাধ্যমে বিমানগুলো আজ (১৫ অক্টোবর) চট্টগ্রামে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকে অবতরন করে বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এই মিশনের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আব্দুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরনের পর বিমান বাহিনীর ঐতিহ্যগত রীতি মোতাবেক সেখানে অভ্যর্থনা জানানো হয়।

এসময় বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসারগণসহ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইএসপিআর-এর বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকার বাংলাদেশ বিমান বাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। তারই ধারাবাহিকতায় চীনের তৈরী অত্যাধুনিক ৭টি কে-৮ ডব্লিউ প্রশিক্ষণ বিমান চীন সরকারের সাথে ক্রয় চুক্তির আওতায় CATIC এর মাধ্যমে বিমান বাহিনীর জন্য ক্রয় করা হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-৮ ডব্লিউ প্রশিক্ষণ বিমানের সাথে নতুন ক্রয়কৃত এই ৭টি বিমানের অন্তর্ভুক্তি বিমান বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি এ বাহিনীর সক্ষম তাকে বহুলাংশে বৃদ্ধি করবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।