আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন শেষ মুহুর্তের প্রচারনা জমে উঠেছে : আইনশৃংখলাসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ

প্রথমবার্তা, প্রতিবেদক: নওগাঁ-৬ রানীনগর-আত্রাই সংসদীয় আসনের উপ-নির্বাচনে শেষ মূহুর্তের প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। প্রার্থীরা এই দুই উপজেলার গ্রাম থেকে গ্রামে বাড়ি বাড়ি গিয়ে নেতা কর্মীদের সাথে নিয়ে ভোটারদের নিকট ভোট প্রার্থনা করছেন।

 

আগামী ১৭ অক্টোবর এই আসনের উপ-নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। তাঁরা হলেন আওয়ামীলীগের নৌকা মার্কা প্রতীক নিয়ে রানীনসগর উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন হেলাল, বিএনপি’র ধানের শীষ মার্কা প্রতীক নিয়ে শেখ রেজাউল ইসলাম রেজু। এদিকে মোট ৪টি স্তরে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। আ্সনভুক্ত দুই উপজেলার ১৬টি ইউনিয়নে প্রায় ১ হাজার পুলিশ সদস্য কর্তব্যরত থাকবেন।

 

প্রতিটি ইউনিয়নে একজন করে ম্টো ১৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, প্রতিটি ইউনিয়নে একটি করে ষ্ট্রাইকিং টিম এবং একটি করে মোবাইল টিম থাকবে। এ ছাড়াও প্রতি উপজেলায় আরও একটি করে ষ্ট্রাইকিং টীম এবং একটি করে মোবাইল টীম সার্বক্ষনিক টহলে থাকবে।

 

এ ছাড়াও প্রতি কেন্দ্রে ১০ থেকে ১২ জন করে আনসার ভিডিপি’র সদস্য নিয়োজিত রাখা হবে। দু’টি উপজেলায় মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে রানীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি।

 

এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৭২১টি। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭শ ২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটর ১ লক্ষ ৫৩ হাজার ৭শ ৫৮ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৯শ ৬৭ জন।

 

উপজেলা ভিত্তিক ভোটার সংখ্যা হচ্ছে আত্রাই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৫৭ হাজার ১শ ৩৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৭৮ হাজার ৮শ ৯৩ জন এবং মহিলা ভোটার ৭৮ হাজার ২শ ৪৫ জন।