আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পঞ্চগড়-রাজশাহী রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ উদ্বোধন করলেন মন্ত্রী

প্রথমবার্তা, প্রতিবেদক: দীর্ঘদিনের প্রতিক্ষার পর অবশেষে পঞ্চগড়-রাজশাহী রুটে চালু চলো আন্তঃনগর ট্রেন সার্ভিস বাংলাবান্ধা এক্সপ্রেস। এতে করে পঞ্চগড়, ঠাকুরগাঁও ও দিনাজপুর বাসির জীবনে ফিরে এলো স্বস্তি।

 

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুপুরে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে মন্ত্রী উপস্থিত থেকে ট্রেনটি উদ্বোধন করেন।এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, “রংপুর থেকে মুর্সিদাবাদ, রাজশাহী থেকে সরাসরি নেপাল এই ট্রেনটি যাবে” ভবিষ্যতে এটা যদি যোগাযোগ স্থাপন করতে পারি তাহলে শুধু ভারত নয় নেপাল এবং ভুটানের সঙ্গে আমাদের রেলের যোগাযোগ স্থাপন হবে। চারদেশীয় একটি যোগাযোগ ব্যাবস্থা স্থাপন হবে।

 

তিনি আরো বলেন, এই ট্রেনটি আপনাদের দীর্ঘদিনের দাবী ছিলো। সেটায় আজকে পঞ্চগড়ের মানুষ, ঠাকুরগাঁও এলাকার মানুষ, দিনাজপুরের মানুষের উপকৃত হবে। এবং আমরা আশাকরি সরাসরি আমাদের রাজশাহীর সাথে যোগাযোগ ব্যাবস্থা আমাদের এতদিন যা ধার্তি ছিল, সেটা পূরণ হলো।

 

আপনারা যে কয়েকটি ঘার্তির কথা বলেছেন আমরা প্রকল্প গ্রহণ করেছি বাংলাবান্ধা নয়, আমরা শিলিগুরি সাথে ইন্ডাট্রি যোগাযোগ এই ট্রেনটি বাংলাবান্ধা হয়ে যেন যোগাযোগ স্থাপন করতে পারি ইতিমধ্যে ভারত সরকারে সঙ্গে আমাদের কথা হয়েছে।

 

এবং তারা আমাদের আগ্রহ প্রকাশ করেছে। তারা আমাদের কাছে বলেছে যে আপনারা শিলিগুড়ি পর্যন্ত আপনাদের পঞ্চগড়কে সম্প্রসারিত করা যায় কি না যাতে ভবিষ্যতে নেপাল, ভুটান, ভারত এবং বাংলাদেশ চারটি দেশ এই ট্রেনের সুবিধা পাবে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) এর ব্যাবস্থাপক মিহির কান্তি গুহ এর সভাপতিত্বে উপস্থি ছিলেন, রেলমন্ত্রণালয়ের রেল সচিব সেলিম রেজা, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।