আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

পাকিস্তান ক্রিকেট দলের পরবর্তী প্রধান নির্বাচক আকরাম!

প্রথমবার্তা, প্রতিবেদক:  গেল বছর সেপ্টেম্বরে পাকিস্তান দলের প্রধান নির্বাচক এবং প্রধান কোচের দায়িত্ব নেন মিসবাহ উল হক। তবে নানা বিতর্কের মুখে এবার প্রধান নির্বাচকের পদ ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন তিনি। তার স্থলাভিষিক্ত হতে পারেন পাকিস্তানের সাবেক পেসার মোহাম্মদ আকরাম।

 

বর্তমানে পেশওয়ার জালমির ক্রিকেট পরিচালকের দায়িত্ব পালন করছেন আকরাম। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের খুবই ঘনিষ্ঠ তিনি। তার চাওয়া ইংল্যান্ডে কাজের অভিজ্ঞতা আছে এমন লোকদের বোর্ডের দায়িত্ব দেয়া।

 

আকরাম বর্তমান ইংল্যান্ডে বসবাস করছেন এবং তার ইংল্যান্ডে কাজের অভিজ্ঞতা রয়েছে। মূলত এসব কারণেই প্রধান নির্বাচক পদে মিসবাহর স্থলাভিষিক্ত হওয়ার পথে এগিয়ে আছেন তিনি।

 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র, ‘পাকিস্তান ক্রিকেট ডট কমকে’ বলেছে, আকরাম প্রধান নির্বাচকের দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত আছেন। তবে তিনি একই সঙ্গে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্রাঞ্জাইজিরও দায়িত্ব পালন করে যেতে চান।

 

এবার জাতীয় দল নির্বাচনের ক্ষেত্রে পুরনো পদ্ধতিতে ফিরে যাচ্ছে পিসিবি। বর্তমান আঞ্চলিক দলগুলোর কোচদের সমন্বয়ে গঠিত কমিটি জাতীয় দলের জন্য খেলোয়াড় বাছাই করে আসছিল। তবে এবার আর সেই কমিটি থাকছে না। চার অথবা পাঁচ সদস্যের একটি প্যানেল খেলোয়াড় নির্বাচনের দায়িত্ব পালন করবে।

 

এর আগে পিসিবি ইংল্যান্ডে বসবাসকারী ও অভিজ্ঞতা সম্পন্ন পাকিস্তানের সাবেক খেলোয়াড়দের হাই পারফর্ম্যান্স দলের দায়িত্ব দিয়েছিল। এই তালিকায় আছেন সাকলাইন মোস্তাক, নাদিম খান, মোহাম্মদ জাহিদ এবং আতিকুজ জামান।