আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বিনামূল্যে টেলিফোন পাচ্ছে বীরশ্রেষ্ঠদের পরিবার

প্রথমবার্তা, প্রতিবেদক:রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ কোম্পানি বিটিসিএল স্বাধীনতা যুদ্ধের বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যদের বিনামূল্যে টেলিফোন ও ইন্টারনেট সেবা দিচ্ছে।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিটিসিএল জানায়, সম্প্রতি ১৮০তম বোর্ড সভায় বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যদের (স্ত্রী ও সন্তান) জন্য টেলিফোন বা ইন্টারনেট সংযোগ দেয়ার বিষয়ে নীতিমালা অনুমোদন করা হয়েছে।

নীতিমালা অনুযায়ী, বীরশ্রেষ্ঠদের পরিবারের সদস্যের বাসভবনে বিনামূল্যে বিটিসিএল এর একটি আবাসিক টেলিফোন অথবা টেলিফোন ও ইন্টারনেট সংযোগ দেয়া হবে। বিটিসিএল এর সেবাভুক্ত এলাকায় নেটওয়ার্ক এর সম্ভাব্যতা সাপেক্ষে দেয়া হবে এই সংযোগ।

গত ১ অক্টোবর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের বড় মেয়ে হাছিনা হকের যশোরের বাসায় বিটিসিএল এর টেলিফোন ও ইন্টারনেট সংযোগ দেয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বীরত্ব, সাহসীকতা ও দেশপ্রেমের জন্য বাংলাদেশের সর্বোচ্চ সামরিক পুরস্কার হল বীরশ্রেষ্ঠ। স্বাধীনতা যুদ্ধে শহীদ সাতজন মুক্তিযোদ্ধাকে এই পদক দেয়া হয়েছে।

তারা হলেন বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বীরশ্রেষ্ঠ মোহাম্মদ হামিদুর রহমান, বীরশ্রেষ্ঠ মোহাম্মদ রুহুল আমিন, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ, বীরশ্রেষ্ঠ মহিউদ্দীন জাহাঙ্গীর, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল।