আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

স্বেচ্ছায় রক্তদানকারীদের প্লাটফর্ম “বিরামপুর ব্লাড ব‍্যাংক” এর উদ‍্যোগে আলোচনা সভা

প্রথমবার্তা, প্রতিবেদক: দিনাজপুরের বিরামপুরে স্বেচ্ছায় রক্তদানকারীদের ফেসবুক ভিত্তিক প্লাটফর্ম “বিরামপুর ব্লাড ব‍্যাংক” এর উদ‍্যোগে বৃহস্পতিবার (১৫ই অক্টোবর) সকাল ১০টায় বিরামপুর সরকারি কলেজ অডিটোরিয়ামে স্বেচ্ছায় রক্ত দানকারী, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, চিকিৎসক, শিক্ষক, ছাত্র ও বিভিন্ন পেশাজীবীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বিরামপুর সরকারি কলেজের অধ‍্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও গ্রুপের এডমিন ইরফান আনছারী সুমনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী সরকার টুটুল, উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহসিয়া তাবাসসুম, বিরামপুর মহিলা কলেজের অধ‍্যক্ষ শিশির কুমার সরকার,

 

বিরামপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ডাঃ নূরুল হক, বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সোলায়মান হোসেন মেহেদী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডাঃ মুহতারিমা সিফাত, মেডিকেল অফিসার ডাঃ শাহরিয়ার ফেরদৌস হিমেল প্রমূখ।

 

এতে আরো উপস্থিত ছিলেন, গ্রুপের এডমিন আরমান আলী, প্রিন্স আরিয়ান, মাহমুদুল জনি, শরিফুল আলম, রিমন, সোলায়মান, নবীন সরকার মামুন, সাকিল, মুক্তাদির রাব্বী, আকিব আল আলতাফ এবং গ্রুপের মডারেটরের ও সদস‍্যবৃন্দ।

 

সভায় বক্তারা, স্বেচ্ছায় ব্লাড ডোনেট প্লাটফর্ম “বিরামপুর ব্লাড ব‍্যাংক” ফেসবুক গ্রুপের উত্তোরত্তর সাফল্য কামনা করে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এছাড়াও রক্ত দানের উপকারিতা সম্পর্কেও সভায় আলোকপাত করা হয়।

 

গ্রুপের সিনিয়র এডমিন আরমান আলী জানান, “বিরামপুর ব্লাড ব‍্যাংক” ফেসবুক গ্রুপে এখন পর্যন্ত ৩৬০০ জন সদস‍্য ও সবগুলো রক্তের গ্রুপের ৫৫৫ জন নিবন্ধিত ডোনার রয়েছেন। দিন দিন গ্রুপে সদস্য ও ডোনারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে তিনি জানান।