আজ ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

সিলেট বিভাগে করোনায় ২৪ ঘন্টায় আক্রান্ত ৫১, সুস্থ ৩৬

প্রথমবার্তা, প্রতিবেদক: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ৩৬ জন এবং এ ভাইরাসে আরো মৃত্যু হয়েছে একজনের।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে ,গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের চার জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ৫১ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৩, সুনামগঞ্জের ১, হবিগঞ্জের ২ ও মৌলভীবাজারের ৫ জন।

আজ সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৩ হাজার ১০৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ২১২, সুনামগঞ্জে ২ হাজার ৩৭২, হবিগঞ্জে ১ হাজার ৭৭৮ ও মৌলভীবাজার জেলায় ১ হাজার ৭৪৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩২ ও হবিগঞ্জে ৪ জন। এই ৩৬ জনকে নিয়ে সিলেট বিভাগে করোনা জয়ীর সংখ্যা হয়েছে মোট ১১ হাজার ৪৫৩ জন। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৭৬, সুনামগঞ্জে ২ হাজার ২৭০, হবিগঞ্জে ১ হাজার ৫০১ ও মৌলভীবাজারে ১ হাজার ৬০৬ জন।

সিলেট বিভাগে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরেকজন। তিনি হবিগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২২৫। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ১৬৩, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ ও মৌলভীবাজারে ২১ জন।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন আরো ৪ জন, এ নিয়ে বিভাগে হাসপাতালে মোট ভর্তি আছেন ৫৬ জন। এর মধ্যে সিলেটে ৪৯, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ৪ ও মৌলভীবাজারে ১ জন।

বিভাগের চার জেলায় বর্তমানে হোম কোয়ারান্টাইনে আছেন ৩১১ জন,এর মধ্যে সিলেট জেলায় ১৫৯ জন, হবিগঞ্জে ৪১ জন,মৌলভীবাজারে ১১১ জন,তবে সুনামগঞ্জ জেলায় এখন পর্যন্ত টানা কয়েকদিন যাবত কেউ হোম কোয়ারান্টাইনে নেই। একই সঙ্গে গত ২৪ ঘন্টায় হবিগঞ্জ জেলায়ও নতুন করেও কেউ হোম কোয়ারান্টাইনে যাননি। সূত্র: বাসস