আজ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

নিজের সংশোধন ও শুদ্ধ হয়ে মানুষের কল্যাণ করো : শ্রীপাদ্ চারুচন্দ্র ব্রহ্মচারী

প্রথমবার্তা, প্রতিবেদক: ইসকন, বাংলাদেশের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ইসকন স্বামীবাগ মন্দিরের অধ্যক্ষ শ্রীপাদ্ চারুচন্দ্র ব্রহ্মচারী বলেছেন, ‘সবার আগে নিজেকে সংশোধন ও শুদ্ধ করতে হবে। তোমরা কখনো সাধু সেজো না, সাধু হও। আর সবসময় নিজেকে মানুষের কল্যাণে নিয়োজিত করো।’

তিনি আজ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের পশ্চিম পাড়ায় স্বর্গীয় সাধন দেবের বাড়িতে অবস্থিত ইসকন মন্দিরে শ্রী শ্রী হরেকৃষ্ণ নামহট্ট সংঘ (ইসকন) আয়োজিত এক ধর্মসভায় প্রধান অতিথি বক্তব্যে ভক্তদের উদ্দেশ্যে এ কথাগুলো বলেন।

ইসকন নবীনগর শাখার পরিচালক শ্যাম নিত্যানন্দ দাসের সভাপতিত্বে এতে প্রধান বক্তা ছিলেন খুলনা নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য ড. শ্রীপাদ্ তপ চৈতন্য দাস ব্রহ্মচারী। ইসকন ভক্ত সনাতন কৃপাদাস অধিকারীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্ত্যব্য রাখেন বিশ্ব ব্যাংকের আইটি কর্মকর্তা সত্যরঞ্জন রায়, অবসরপ্রাপ্ত শিক্ষক কাজল বনিক, সহকারী অধ্যাপক শুক্লা ভট্টাচার্য, কালের কণ্ঠের প্রতিনিধি গৌরাঙ্গ দেবনাথ অপু, ইসকন নবীনগর শাখার সেক্রেটারী প্রাণকৃষ্ণ চন্দ্র দাস প্রমুখ।

পরে প্রধান অতিথিকে শ্রীশ্রী নামহট্ট সংঘ, ইসকন নবীনগর শাখার পক্ষ থেকে একটি সম্মাননা ক্রেস্ট উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে খুব শিগগিরই স্বর্গীয় সাধন দেবের পরিবারের পক্ষ থেকে বিনামূল্যে মন্দিরের জন্য দান করা জমিতে একটি অত্যাধুনিক ইসকন মন্দির নির্মাণের কার্যক্রম শুরু হবে বলে আয়োজকরা জানিয়েছেন।