আজ ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

রাজশাহীতে সিসিবিভিও’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রথমবার্তা, প্রতিবেদক: রাজশাহীর পদ্মার পাড়ে সীমান্ত সন্মেলন কেন্দ্রে সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অফ ভলান্টারী অর্গানাইজেশন (সিসিবিভিও)-এর বার্ষিক সাধারণ সভা ২০১৯-২০২০ অনুষ্ঠিত হয়।

শনিবার সীমান্ত সম্মেলন কেন্দ্রে এ সভায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।
সংস্থার সভাপতি মো: মোজাম্মেল হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংস্থার সাধারণ সম্পাদক-এর স্বাগত বক্তব্যেও মধ্যে দিয়ে সাধারণ সভার সূচনা হয় এবং সিসিবিভিও’র সদস্য ও শুভানুধ্যায়ীবৃন্দ, কোভিড-১৯ ভাইরাস সক্রমণে প্রয়াতদের স্মরণে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

আলোচ্য সূচির মধ্যে বিগত সাধারণ সভার রেজুলেশন পাঠ ও অনুমোদন, সংস্থার বার্ষিক প্রতিবেদন-২০১৮-২০১৯ উপস্থাপন ও অনুমোদন, সংস্থার ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থ বছরের বাজেট অনুমোদন, সংস্থার ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরের অডিট প্রতিবেদন অনুমোদন, সংস্থার অডিট ফার্ম নিয়োগ অনুমোদন, সংস্থার নীতিমালাসমূহের সারসংক্ষেপ উপস্থাপন ও অনুমোদন, সংস্থার চলমান প্রকল্পসমূহ ও বাজেট অনুমোদন, প্রস্তাবিত নতুন প্রকল্প ক্ষুদ্র নৃ গোষ্ঠী নারীর ক্ষমতায়ন উপস্থাপন ও অনুমোদন, সংস্থার সাধারণ সদস্যপদ বাতিল ও নতুন সদস্যপদ প্রদানে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত অনুমোদন, সংস্থার সাধারণ পরিষদের সদস্যবৃন্দের চাঁদা নির্ধারণ ও অনুমোদন করা হয়। এছাড়াও সংস্থার ২০১৯ সালের বাজেট ৪৫,৫১,১২৭/-, ২০২০সালে ১,১৫,৬৫,৭৫০/- এবং ২০২১ সালের ১,২৫,১৭,৭২৫/- তিন বছরে মোট ২,৪৯,৭৯,২০০ টাকার বাজেট এবং প্রস্তাবিত ৩টি নতুন প্রকল্প উপস্থাপিত ও অনুমোদিত হয়।

এ ছাড়াও বক্তব্য রাখেন প্রফেসর মো: আব্দুস সালাম, পরীক্ষা নিয়ন্ত্রক রা:বি: ও সাধারণ পরিষদ সদস্য সিসিবিভিও, ড. চৌধুরী সারয়োর জাহান, প্রফেসর ভূতত্ত¦ ও খনিবিদ্যা বিভাগ রা:বি: ও সাধারণ পরিষদ সদস্য সিসিবিভিও, ডা: শরীফ আহম্মেদ খান, এড: মো: আব্দুস সামাদ, মো: আব্দুস সামাদ মন্ডল, শামীনা বেগম, প্রসেন এক্কা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো: সারওয়ার-ই-কামাল স্বপন। অনুষ্ঠানের সমাপনী পর্বে বক্তব্য রাখেন সংস্থার সভাপতি মো: মোজাম্মেল হক।