আজ ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

১৪৪ ধারা ভঙ্গ করে ফরিদপুরের সদরপুরে বিক্ষোভ

প্রথমবার্তা, প্রতিবেদক: ফরিদপুরের সদরপুরে ১৪৪ ধারা জারি করে উপজেলা সদরের এক কিলোমিটার এলাকার মধ্যে কোনো প্রকার সভা-সমাবেশ বা জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আজ শনিবার সকাল ৯টা থেকে কাল রবিবার সকাল ৯টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে জানিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন। এদিকে সকাল ১০টার দিকে মুজিবুর রহমান নিক্সনের পক্ষে ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ করেছেন তার সমর্থকরা।

অপরদিকে নিক্সনের বিপক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপজেলান চত্বরের পাশে অবস্থান নেন।
স্থানীয়রা মনে করছেন, যেকোনো সময় সহিংস ঘটনা ঘটে যেতে পারে দু’গ্রুপের অবস্থানকে কেন্দ্র করে। সহিংসতা এড়াতে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গেছে, চরভদ্রাসন, সদরপুর ও ভাঙ্গা উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরীর পক্ষে-বিপক্ষে দুটি পক্ষ আজ শনিবার সকালে ১০টার দিকে উপজেলা পরিষদ সামনে একই জায়গায় সমাবেশ ডাক দেয়ায় স্থানীয় প্রশাসন এ ব্যবস্থা নেয়।

সদরপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার সত্যতা নিশ্চিত করে বলেন, যে কোনো ধরনের অনভিপ্রেত ঘটনা বা পরিস্থিতি রোধ করতে সদরপুর উপজেলা সদরের এক কিলোমিটার স্থানজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাউকে এই সীমানার মধ্যে সভা সমাবেশ বা জমায়েত করতে দেওয়া হবে না।