আজ ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ইউপি চেয়ারম্যান থেকে এমপি আনোয়ার হোসেন হেলাল \ বিএনপির অর্ধদিবস হরতাল ঘোষনা

প্রথমবার্তা, প্রতিবেদক: ইউপি চেয়ারম্যান থেকে সংসদ সদস্য হলেন আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল।

শনিবার নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামীলীগ প্রার্থী আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলাল নৌকা প্রতিক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১লাখ ৫হাজার ৫শত ২১টি ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী বিএনপির আলহাজ্ব শেখ মো: রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪হাজার ৬শত ৫টি ভোট। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী খন্দকার ইন্তেখাব আলম রুবেল আম প্রতিক নিয়ে পেয়েছেন ১হাজার ৮শত ১৬টি ভোট। এই প্রথম ইভিএমের মাধ্যমে সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে টানা বিকেল ৫টা পর্যন্ত। ৩৬.৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

অপরদিকে ফলাফল ঘোষনার পর জেলা বিএনপির উদ্যোগে জেলা বিএনপির কার্যালয় থেকে প্রহসনের এই ভোট বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল করে। পরে তারা নওগাঁ শহরের মুক্তির মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে আত্রাই ও রাণীনগর উপজেলায় অর্ধদিবস হরতালের ডাক দেয়।

এ সময় জেলা বিএনপির আহবায়ক মাস্টার হাফিজুর রহমান, সাবেক সভাপতি নজমুল হক সনি, সাবেক সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক যুগ্ন-সম্পাদক শহিদুল ইসলাম টুকু, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নওগাঁ-৬ (আত্রাই ও রাণীনগর) আসনের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি সকালে বেশি হলেও দুপুরের পর ছিল কম। নির্বাচনে অনিয়মের অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু।

সকাল থেকে রাণীনগর ও আত্রাই উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি সকালে বেশি থাকলেও দুপুরের পর উপস্থিতি ছিলো কম। তবে ইভিএমে ভোট দেওয়ার আগ্রহ দেখা গেছে সাধারন ভোটারদের মাঝে। নতুন ও তরুন ভোটাররা তাদের জীবনের প্রথম ভোট ইভিএমের মাধ্যমে প্রদান করায় খুব খুশি।

দুপুর ১২টায় আত্রাই উপজেলার ভবানীপুর জিএসউচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রটিতে ভোটারদের কোনো সারি নেই। কিছুক্ষণ পরপর