আজ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

গণচাঁদা চান, দল গঠন করছেন ‍নুর

প্রথমবার্তা, প্রতিবেদক:  ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ নামে একটি রাজনৈতিক দল প্রতিষ্ঠা করতে চলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর।

 

শিগগিরই নতুন ‘রাজনৈতিক প্ল্যাটফর্মটি’ গঠিত হতে যাচ্ছে। তাই দেশের মানুষের কাছে গণচাঁদা আহ্বান করেছেন তিনি।‘দেশের মানুষের অধিকার এবং গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা’র সংগ্রামকে সুসংগঠিত করতে নতুন এ দল গঠনকে সামনে রেখে গণচাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছেন নুর ও তার লোকজন।

 

জনগণের উদ্দেশে নুর বলেছেন, ‘তারুণ্যের নতুন ধারার রাজনীতিতে আপনাদের সহযোগিতা আমাদের একান্ত কাম্য।’গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের পেজে ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ ও শ্রমিক অধিকার পরিষদের এক যৌথ বিবৃতি শেয়ার করেন নুর।

 

বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশের বর্তমান রাজনৈতিক মহাসংকট থেকে উত্তরণের জন্য ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

 

রাজনীতির গুণগত পরিবর্তন ও রাষ্ট্রব্যবস্থার সংস্কারে গণমানুষের অংশগ্রহণে শিগগিরই নতুন রাজনৈতিক প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’ গঠিত হতে যাচ্ছে।

 

গণমানুষের অধিকার আদায়ের সংগ্রাম এবং দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় আমাদের মহৎ কাজে আপনাদের সহযোগিতা, সমর্থন ও সহমর্মিতা থাকবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

 

আমাদের এই সংগ্রামকে আরও সুসংগঠিত করে এগিয়ে নিতে গণচাঁদা সংগ্রহের এই উদ্যোগ নেওয়া হয়েছে।’ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক মুহাম্মদ আতাউল্লাহ ও শ্রমিক অধিকার পরিষদের সদস্যসচিব মো. আরিফ হোসেন বিবৃতিতে স্বাক্ষর করেছেন।