আজ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে পুকুরে পড়ে শিশুর মৃত্যু

প্রথমবার্তা, প্রতিবেদক: ঝালকাঠির রাজাপুরে পুকুর থেকে রবিউল ইসলাম নামে পাঁচ বছর বয়সী এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) বিকালে উপজেলার বড়ইয়া ইউনিয়নের ভাতকাঠী গ্রামের নানা বাড়ির পুকুর থেকে তার লাশ উদ্ধার করে স্বজনরা। রবিউল একই গ্রামের মো. জহিরুল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানায়, রবিউল তার বাবার সঙ্গে ঢাকায় ছিল। গত বৃহস্পতিবার মায়ের সঙ্গে নানা বাড়িতে বেড়াতে আসে রবিউল। শনিবার বেলা ৩টার দিকে নানা বাড়ির পুকুর থেকে রবিউলের মরদেহ উদ্ধার করে স্বজনরা। এসময় রবিউলকে পুকুর পাড়ে মাথা নিচে ও পা উপড়ে থাকা অবস্থায় পাওয়া যায়।

রবিউল সাঁতার জানতো না। দুপুরে খাওয়ার পর সবাই যখন বিশ্রাম নিচ্ছিল, সম্ভবত ওই সময় রবিউল ঘর থেকে বেরিয়ে কোনোভাবে পুকুরে পড়ে যায়। পরে মা হনুফা বেগম ছেলে রবিউলকে পুকুর থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে নিহত রবিউলের দাদা মোরশেদ হাওলাদার অভিযোগ করে বলেন, রবিউলকে যেভাবে পুকুরে পাওয়া গেছে তা সন্দেহজনক। তাই মৃত্যুর কারণ তদন্তের মাধ্যমে পরিষ্কার হওয়া দরকার।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, ‘লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হবে। তবে রবিবার সকালে লাশ ময়না তদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হবে।’