আজ ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শেষ ওভারের নাটকীয়তা চেন্নাইকে হারিয়ে শীর্ষে দিল্লি

প্রথমবার্তা, প্রতিবেদক: ফের শারজার ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়াম সাক্ষি থাকল শ্বাসরুদ্ধকর এক লড়াইয়ের। শিখর ধাওয়ানের দুরন্ত সেঞ্চুরিতে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে ফের লিগ তালিকায় এক নম্বরে উঠে এল দিল্লি ক্যাপিটালস। এই জয়ের ফলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে দিল্লি। ম্যাচের সেরা দিল্লির এই বাঁ-হাতি ওপেনার।

রান তাড়া করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান যোগ করার আগেই পৃথ্বী শ-কে ডাগ-আউটে ফেরত পাঠান দীপক চাহার। সুতরাং ১৮০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি দিল্লির। কিন্তু অন্য ওপেনার ধাওয়ানের দুরন্ত লড়াইয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি ক্যাপিটালস। ৫৭ বলে আইপিএলে তাঁর প্রথম সেঞ্চুরিটি করেন ধাওয়ান।

৯৯ রান দাঁড়িয়ে ধোনির ক্যাচের আবেদনে রিভিউ নিয়ে বেঁচে যান ধাওয়ান। কিন্তু ১৯তম ওভারে মাত্র ৪ রান নিয়ে সক্ষম হন। কিন্তু শেষ ওভারে অক্ষর প্যাটের বিধ্বংসী ব্যাটিংয়ে ম্যাচ জিতে নেয় দিল্লি। শেষ ওভারে দিল্লির জয়ের জন্য দরকার ছিল ১৭ রান। কিন্তু অক্ষরের তিন ছক্কায় ২২ রান তুলে হাসতে হাসতে জিতে নিল দিল্লি ক্যাপিটালস।

৫ বলে তিনটি ছক্কাসহ ২১ রানে অপরাজিত থাকেন অক্ষর। আর ১০১ রানের অপরাজিত থাকেন ধাওয়ান। ৫৮ বলের ইনিংসে ১৪টি বাউন্ডারি ও একটি ছক্কা মারেন ধাওয়ান। শুধু তাই নয়, ওপেন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জেতান ‘গব্বর’। এছাড়া ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার ২৩ ও মার্কাস স্টওনিস ২৪ রান করেন। বল হাতে দুরন্ত হওয়া সত্ত্বেও দলকে জেতাতে পারলেন না চাহার। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ২টি উইকেট তুলে নিয়েছিলেন চাহার।

এর আগে ফ্যাফ ডু’প্লেসি, শেন ওয়াটসন, অম্বাতি রায়ডু ও রবীন্দ্র জাদেজার ব্যাটে ভর করে দিল্লির বিরুদ্ধে ১৭৯ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস৷

ডু’প্লেসির ৫৮, রায়ডুর ২২ বলে ৪৫ এবং জাদেজার ১৩ বলে চার ছক্কায় ৩৩ রানের ইনিংসে দিল্লির সামনে কঠিন টার্গেট দিলেছিল ধোনি অ্যান্ড কোং। কিন্তু ধাওয়ানের দুরন্ত সেঞ্চুরি ও অক্ষরের ঝড়ো ব্যাটিংয়ে পাঁচ উইকেট ম্যাচে জিতে নেয় দিল্লি। সেই সঙ্গে প্লে-অফের আরো কাছাকাছি পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস।

আর এই ম্যাচে হেরে প্লে-অফ থেকে আরো দূরে সরে গেল চেন্নাই সুপার কিংস। ৯ ম্যাচে ধোনির সুপার কিংস মাত্র ৬ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে রয়েছে।