আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

টাঙ্গাইলে পিডিবিএফ’র সাবেক পরিচালক কারাগারে

প্রথমবার্তা, প্রতিবেদক: টাঙ্গাইলে গ্রাহকদের টাকা আত্মসাদের অভিযোগে পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের(পিডিবিএফ) বহিস্কৃত ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহাকে(৫৮)
কারাগারে পাঠিয়েছে আদালত।

মঙ্গলবার(২০ অক্টোবর) টাঙ্গাইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলী আদালতে হাজিরা দিতে গেলে তাকে কারাগারের পাঠানোর নির্দেশ দেন আদালত। তিনি ঢাকার তেজগাঁও শেলটেক গ্রামের শিশু রঞ্জন সাহার ছেলে। বাসাইল উপজেলার নাকাছিম গ্রামের রাই মহন মন্ডলের স্ত্রী ও বাসাইল পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশনের সদস্য নয়ন তারা রানী(৫২) বাদি হয়ে মামলা দায়ের করা মামলায় আদালত তাকে কারাগারে পাঠান।

মামলা সূত্রে জানা যায়, জ্বর কাশি, হাচিসহ নানা রোগের প্রাথমিক চিকিৎসার জন্য প্রতি উপজেলায় দুই হাজার ৫০০ জন সদস্য করার টার্গেট দেওয়া হয়। এছাড়াও প্রতি জনের কাছ থেকে ২০০ টাকা রেজিষ্ট্রেশন ফি বাবদ ৪০০ টাকা করে প্রতি উপজেলা থেকে ১৫ লাখ টাকা করে সংগ্রহ করতে বলা হয়।

পরবর্তীতে গত বছরের ৫ ফেব্রæয়ারি সদস্যদের রেজিষ্ট্রেশন ফি বাবদ মদন মোহন সাহাকে চেকের মাধ্যমে ৬০ হাজার টাকা দেওয়া হয়। পরবর্তীতে গত বছরের ২০ ফেব্রæয়ারি ৩০০ জন সদস্যের চিকিৎসা ফি এক লাখ ২০ হাজার টাকা প্রদান করা হয়। চলতি বছরের ১৮ জানুয়ারি মোট এক লাখ ৮০ হাজার টাকা ফেরত চাইলে টাকা দিতে তিনি অস্বীকার করেন। টাকা গুলো তিনি আত্মসাৎ করেন। পরে চলতি বছরের ২৬ জানুয়ারি তারা রাণী বাদি হয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বাসাইল থানা আমলী আদালতে টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।