আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এনার্জিপ্যাক পাওয়ারের আইপিও অনুমোদন

প্রথমবার্তা, প্রতিবেদক: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য বুক বিল্ডিং পদ্ধতিতে বিডিং সম্পন্ন করা এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন পেয়েছে । বিএসইসি সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার বিএসইসি ৭৪৫তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

সূত্র মতে, বাকী ৫০ শতাংশের জন্য সাধারণ বিনিয়োগকারীরা আবেদন করবে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৩৫ টাকা দরের মধ্যে ৫০ শতাংশ শেয়ার কিনে নিয়েছে। এর থেকে ১০ শতাংশ কমে ৫০ শতাংশ শেয়ার কিনবে সাধারণ বিনিয়োগকারীরা।

বিদ্যুৎ খাতের এই কোম্পানি উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর ব্যয় নির্বাহ করবে।

এর আগে বিএইসির ৭৩৪তম কমিশন সভায় কোম্পানির বিডিং এর অনুমোদন দেয়া হয়।

কোম্পানিটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরে সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৪৫.১৫ টাকা এং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতিত) দাঁড়িয়েছে ৩০.২০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.১৩ টাকা। উল্লেখ্য, বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.২১ টাকা।