আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ফেরার আগেই ইঞ্জুরিতে মাশরাফি

প্রথমবার্তা, প্রতিবেদক: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সময়টা ভালো যাচ্ছে না। মাঠে ফেরার সময় যখন প্রায় হয়ে এসেছিলো, তখনই অপয়া ইনজুরি ঈর্ষা করে বসল!

 

বিসিবি আয়োজিত প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে প্রতিযোগিতা মিস করলেও নভেম্বরে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি টুর্নামেন্টে ফেরার কথা ছিল তার। কিন্তু চোটে তার ফেরার অপেক্ষা আরো লম্বা হওয়ার শঙ্কা।

 

গত কয়েকদিন হলো সকালে সিটি ক্লাব মাঠে ফুটবল খেলছিলেন মাশরাফি। সেখানেই তিন দিন আগে রানিং করতে গিয়ে হ্যামস্ট্রিং চোটে পড়েছেন মাশরাফি। চোট পাওয়ায় গত দুই দিন রানিং করেননি।

 

মাশরাফির চোটের অবস্থা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেছেন, ‘আমার সঙ্গে ওর ফোনে কথা হয়েছে। তিন দিন আগে রানিংয়ের সময় ও হ্যামস্ট্রিংয়ে ব্যথা পেয়েছে। কী কী করতে হবে, প্রাথমিক সেই চিকিৎসার কথা আমরা ফোনে ওকে জানিয়েছি।’

 

স্ক্যান করার পরামর্শ দিয়েছেন জানিয়ে দেবাশিষ বলেন, ‘চতুর্থ দিনে একটা স্ক্যান করিয়ে নিলে ভালো হয়। তাহলে আমরা বুঝতে পারবো কতটুকু আঘাত পেয়েছে। আজ চতুর্থ দিন, আমি ম্যাসেজ করে ওকে জানিয়েছি সম্ভব হলে যেন একটা স্ক্যান করে ফেলে।’

 

করোনার সময়টাতে মাশরাফির পরিবারের ওপর দিয়ে অনেক ঝড় গেছে। নিজে করোনায় আক্রান্ত হওয়ার পর স্ত্রী সুমনা হক এবং ছোট ভাই মোরসালিন মর্তুজা ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হন।

 

কিছুদিন পর মাশরাফির বাবা-মাও পজিটিভ হয়েছিলেন। কয়েকদিন আগে ছেলে সাহেল ও মেয়ে হুমায়রা আক্রান্ত হয় করোনায়।করোনাবাধা কাটিয়ে এবার মাঠে ফেরার প্রস্তুতি নেওয়ার আগেই চোটে পড়লেন ওয়ানডেতে বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক।