আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নওগাঁয় নিয়ামতপুর ছাতড়া থেকে শিবপুর রাস্তার প্রসস্তকরণ কাজের উদ্বোধন

প্রথমবার্তা, প্রতিবেদক: নওগাঁর নিয়ামতপুর উপজেলার ছাতড়া থেকে শিবপুর জিসি পর্যন্ত ১২ কোটি ৮ লক্ষ্য ৭৫ হাজার টাকা ব্যয়ে সাড়ে ১২ কিলোমিটার রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টায় ছাতড়া বাজারে তিনমাথার মোড়ে নওগাঁ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর ব্যস্তবায়নে এই উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়, এই ১২ কিলোমিটার রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এম পি।

এসময় নওগাঁ এলজিইডি নির্বাহী প্রকৌশল মাকসুদুল আলম, নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিরা পেরেরা, নিয়ামতপুর উপজেলা পারিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ প্রমূখ সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মী এবং স্থানীয় গন্যম্যান ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, করোনা কালীন সময়ে বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের অবদানের শেষ নেই, জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের সরকার জনমানুষের সরকার।

তিনি আরও বলেন, উদ্দেশ্য একটাই নিয়ামতপুরে ছাতড়া বিলের পাশে কৃষি বিশ্ববিদ্যালয় ও ছাতড়া বিলটিকে লেকে পরিনত করার পরিকল্পনা রয়েছে। এই উদ্দেশ্য নিয়ে নিয়ামতপুরের সকল রাস্তা গুলো প্রসস্তকরণ এর কাজ করা হচ্ছে। যাতে এই এলাকাতে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করলে আশে পাশের জেলা থেকে সহজে মানুষ যেন নিয়ামতপুর কৃষি বিশ্ববিদ্যালয়ে আসতে পারে সেই উদ্দেম্য নিয়ে রাস্তার প্রসস্তকরণের কাজ করে যাচ্ছি। খাদ্যমন্ত্রী মনে করেন যোগাযোগের জন্য রাস্তা উন্নত হলে এই এলাকার উন্নয়ন করা সহজ হবে বলে তিনি মনে করেন।

ইর্থেন এন্টারপ্রাইজ নামে স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠান ১২ কোটি ৮ লক্ষ ৭৫ হাজার ৪১৪ টাকা ব্যয়ে চুক্তির বদ্ধো হয়ে এই সাড়ে ১২ কিলোমিটার রাস্তার কাজটি করবেন বলে জনা যায়।