আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনার কারণে অটোপাশ বিচক্ষণ সিদ্ধান্ত : মাহবুব উল আলম হানিফ

প্রথমবার্তা, প্রতিবেদক: মুক্তিযুদ্ধের জন্য দেয়া অটোপাশকে যারা মেনে নিতে পারেনি, তারাই করোনাভাইরাসের মহামারির জন্য দেয়া অটোপাশ নিয়ে সমালোচনা করে— বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, “সরকার করোনাভাইরাসের মহামারিকালে মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের জন্য যে অটোপাশ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে, তা যে কতখানি বিচক্ষণতাপূর্ণ ছিল সেটাও প্রমাণ হবে।”

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল-আলম হানিফ কুষ্টিয়া শহরে নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সোমবার এ কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, “স্বাধীনতার পর যারা ’৭২ সালের অটোপাশ নিয়ে তারাই কথা বলে যারা মুক্তিযুদ্ধে অংশ নেয়নি, যাদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ছিল না। তারা মহান মুক্তিযুদ্ধকালে পরীক্ষায় অংশ নিয়ে পাকিস্তানের প্রতি আনুগত্য প্রকাশ করেছিল।”

তিনি বলেন, “তাই স্বাধীনতাটা যেমন তাদের কাছে খুব আনন্দের ছিল না, ওই অটোপাশটাও তাদের কাছে খুব গ্রহণযোগ্য ছিল না।”

‘খালেদা জিয়া গৃহবন্দী’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার খাতিরে খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। বেগম জিয়ার এই মুক্তিকে কৃতজ্ঞতার সঙ্গে না নিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা যারা বলে তাদের মোনাফেক ছাড়া আর কিছুই বলা যায় না।”

এ সময় কুমারখালি-খোকসা আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ হাসান মেহেদি, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।