আজ ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

এনডিসিতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

প্রথমবার্তা, প্রতিবেদক:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ বুধবার (২৮ অক্টোবর) মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) লাইব্রেরীতে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।

 

ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন। এসময় তিনি এনডিসিই-জার্নালের প্রথম সংখ্যার ওয়েবসাইট এবং একটি বিশেষ এনডিসি জার্নালও উন্মুক্ত করেন।

 

ন্যাশনাল ডিফেন্স কলেজ লাইব্রেরীতে পৃথক একটি সেকশনে বঙ্গবন্ধুর ছবি, পোস্টার, বই সিডি প্রভৃতির সমন্বয়ে বঙ্গবন্ধু কর্নারটি সাজানো হয়েছে।ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ তার উদ্বোধনী বক্তব্য বলেন, ‘২০২০ সালের ১৭ মার্চ হতে দেশব্যাপী বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদ্যাপন শুরু হয়েছে।

 

শুধুমাত্র স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠাই নয় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর প্রতিষ্ঠা এবং উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান অবিস্মরণীয়।’তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতি অকৃত্রিম ভালোবাসা এবং কৃতজ্ঞতা প্রকাশের অংশ হিসেবে ন্যাশনাল ডিফেন্স কলেজে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন এবং বিশেষ এনডিসি জার্নাল প্রকাশ করা হয়েছে যা ভবিষ্যত প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর নীতি ও আদর্শ তুলে ধরতে সক্ষম হবে।’এ সময় কলেজের সকল ফ্যাকাল্টি ও স্টাফ অফিসারগণ উপস্থিত ছিলেন। সূত্র: আইএসপিআর