আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দ্রুত সময়ের মধ্যে ট্যুরিস্ট ভিসা চালু হবে : বিক্রম কুমার দোরাইস্বামী

প্রথমবার্তা, প্রতিবেদক: শিগগিরই ভারতীয় টুরিস্ট ভিসা চালুর বিষয়ে আশ্বাস দিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। বাংলাদেশ-ভারত ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে শিডিউল ফ্লাইট শুরুর উদ্বোধনী অনুষ্ঠানে বুধবার সকালে তিনি এ আশ্বাস দিয়েছেন।

 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ভবনে এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

 

করোনা মহামারির বিষয়টি উল্লেখ করে ভারতীয় হাইকমিশনার বলেন, অচিরেই টুরিস্ট ভিসা চালুর বিষয়ে উদ্যোগ নেওয়া হবে।করোনায় ৭ মাস বন্ধ থাকার পর বাংলাদেশ ও ভারতের মধ্যে আজ থেকে যাত্রীবাহী বিমান চলাচল শুরু হলো। দু’দেশের মধ্যে ‘এয়ার বাবল ফ্লাইট’ চুক্তির অধীনে সপ্তাহে ৫৬টি ফ্লাইট চলাচল করবে।

 

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) জানায়, বাংলাদেশ থেকে ভারতের তিনটি গন্তব্য-কলকাতা, দিল্লি ও চেন্নাইয়ে ফ্লাইট চলবে। প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে যাবে ২৮টি ফ্লাইট। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কলকাতা ও দিল্লিতে; ইউএস-বাংলা চেন্নাই ও কলকাতায় এবং নভোএয়ার কলকাতায় ফ্লাইট পরিচালনা করবে।

 

অন্যদিকে ভারত থেকেও সপ্তাহে ২৮টি ফ্লাইট ঢাকায় আসবে। ভারতের এয়ার ইন্ডিয়া, ইনডিগো, স্পাইসজেট, ভিস্তারা ও গোএয়ার এসব ফ্লাইট পরিচালনা করবে।