আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রায়হান হত্যার বিচার চেয়ে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বোনের স্মারকলিপি

প্রথমবার্তা, প্রতিবেদক: সিলেটে পুলিশ হেফাজতে রায়হান আহমেদের মৃত্যুর বিচার চেয়ে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন নিহত রায়হানের একমাত্র প্রবাসী বোন রুবা আকতার।

স্থানীয় সময় গতকাল সোমবার (২ নভেম্বর) দুপুরে সেন্ট্রাল লন্ডনে অবস্থতি বাংলাদেশ হাইকমিশনে গিয়ে সরাসরি হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের হাতে স্মারকলিপির কপি তুলে দেন রুবা আকতার।

এসময় ভাইয়ের হত্যার বিচার চাইতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম তাঁকে সান্ত্বনা দেন এবং যাতে দ্রুত বিচার হয় সেজন্য হাইকমিশন থেকে প্রয়োজনীয় সবকিছু করার আশ্বাস প্রদান করেন। হাইকমিশনার স্মরকলিপিটি স্বরাষ্ট্রমন্ত্রনালয়, পররাষ্ট্র মন্ত্রনালয়সহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে পৌঁছে দেওয়া এবং প্রবাসীদের উদ্বেগের বিষয়টি তুলে ধরবেন বলে জানান।

পরে গণমাধ্যমকে রুবা আকতার বলেন, তিন সপ্তাহের বেশি সময় হয়ে গেলেও মূল আসামি এসআই আকবর গ্রেপ্তার না হওয়ায় বাধ্য হয়ে হাইকমিশনার বরাবর স্মারকলিপি দিতে হয়েছে। তিনি বলেন, সরকারের মন্ত্রী, এমপি, পুলিশ কর্মকর্তারা বারবার আশ্বাস দিলেও মূল আসামি গ্রেপ্তার হননি। এমনকি যাদের আটক করা হয়েছে তারাও স্বীকারোক্তি দেননি। এতে বোঝা যাচ্ছে আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হতে পারি।

স্মারকলিপিতে রুবা আকতারের আত্মীয়-স্বজনসহ, স্থানীয় কাউন্সিলর, পার্লামেন্ট মেম্বারসহ ৩৫ জন স্বাক্ষর করেছেন। তিনি বলেন, আমরা চাই রায়হানের দ্রুত বিচার হোক। মূল আসামি এসআই আকবরকে গ্রেপ্তার করলে সব রহস্য উন্মোচিত হবে।

এসময় উপস্থিত ছিলেন তাসবির চৌধুরী শিমুল, নিজাম এম রহমান, হাসনা বেগম, রাজু আহমদ প্রমুখ।