আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সিরিজের আগে ফিট হলে রোহিত অস্ট্রেলিয়ায় যেতে পারে : সৌরভ গাঙ্গুলি

প্রথমবার্তা, প্রতিবেদক: চলতি মাসে অস্ট্রেলিয়া সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতীয় দলে জায়গা পাননি রোহিত শর্মা। তিন ফরম্যাট থেকেই বাদ পড়েছেন তিনি। অবশ্য ইনজুরির কারণে রোহিতকে দলে নেওয়া হয়নি বলে উল্লেখ করেছেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও বললেন একই কথা।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ জানিয়েছেন, রোহিত যদি সিরিজের আগে পুরোপুরি ফিট হয়, তাহলে তার অস্ট্রেলিয়া সফরে যাওয়ার সুযোগ আছে।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সাবেক ভারতীয় ওপেনার সৌরভ বলেছেন, অস্ট্রেলিয়া সফরে আমরা পুরোপুরি সুস্থ রোহিতকে চাই। সুস্থ হলে নির্বাচকরা নিশ্চয়ই রোহিতের জায়গা নিয়ে ভেবে দেখবেন।

চোটের কারণে আইপিএলের মাঝপথে মুম্বাই ইন্ডিয়ান্সের দল থেকে ছিটকে গেছেন ভারতের বিধ্বংসী ওপেনার রোহিত। কিন্তু ‘হিটম্যান’ সেই চোট থেকে ফিরতে অনুশীলন শুরু করেছেন। ব্যাট হাতে অনুশীলনের ছবিও সামাজিক মাধ্যমে দিয়েছেন।

আর তাতেই ভারতের সাবেক ক্রিকেটার, বিশ্লেষকদের প্রশ্ন ওখানেই। অনুশীলনে ফিরতে পারলে রোহিতের কী এমন ইনজুরি যে, খেলতে পারবেন না অস্ট্রেলিয়া সিরিজে!

তার একটা ব্যাখ্যা দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী। তাড়াহুড়ো করলে রোহিতের ইনজুরিটা আবার ফিরে আসতে পারে বলে জানিয়েছেন শাস্ত্রী।

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও দিলেন সেই আভাস, রোহিতের হ্যামস্ট্রিং ইনজুরির যে অবস্থা তাতে হাঁটতে বা ব্যাট করতে সমস্যা নেই। তবে দ্রুত সিঙ্গেল নিতে গেলে ঝামেলা। দ্রুত দৌড়াতে গেলে অসুবিধা হতে পারে তার।