আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

আসুন রাগ-ক্ষোভ-অভিমান ভুলে একসঙ্গে কাজ করি : বাইডেন

প্রথমবার্তা, প্রতিবেদক: অবশেষে ভোট গ্রহণের চারদিনের মাথায় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফয়সালা হলো। রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেটিক দলের প্রার্থী জো বাইডেন।

নির্বাচিত হওয়ার পর এক বিবৃবিতে তিনি সবাইকে রাগ-ক্ষোভ-অভিমান ও দ্বন্দ্ব ভুলে একসঙ্গে কাজ করার আহব্বান জানিয়েছেন।

বাইডেন বলেছেন, ‘আমেরিকার মানুষ আমার ও কমলা হ্যারিসের প্রতি আস্থা রাখায় আমি সম্মানিতবোধ করছি। মহামারি করোনাভাইরাসের এমন কঠিন সময়েও রেকর্ড সংখ্যক আমেরিকান ভোট দিয়েছেন। এর মধ্য দিয়ে আপনারা প্রমাণ করেছেন গণতন্ত্র আমেরিকার সবার হৃদয়ে গেঁথে আছে। আমাদের প্রচারণা শেষ। এখন সময় রাগ, ক্ষোভ, অভিমান ও সমস্ত দ্বন্দ্ব পেছনে ফেলে জাতি হিসেবে একত্রিত হওয়ার। একসঙ্গে কাজ করার। এখন সময় আমেরিকানদের একত্রিত হওয়ার এবং সেরে ওঠার। আমরা মার্কিন যুক্তরাষ্ট্র, আমরা একত্রিত হলে এমন কোনো কিছু নেই যেটা আমরা করতে পারি না।’

স্থানীয় সময় শনিবার পেনসিলভেনিয়ায় জেতার মাধ্যমে বাইডেন সেখানকার ২০টি ইলেকটোরাল ভোট পেয়ে যান এবং জয়ের জন্য প্রয়োজনীয় ২৭০টি ভোট ছাড়িয়ে যান। তিনি ২৭৩টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী জানুয়ারি মাসে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন বাইডেন।