আজ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সাড়ে ৪১ লাখ ভোটে বেশি বাইডেন

প্রথমবার্তা, প্রতিবেদক: মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে হারিয়ে হোয়াইট হাউজের বসছেন জো বাইডেন। তিনি ইতোমধ্যে ইলেকটোরাল ভোটে কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছে গেছেন। শুধু তাই নয়, ট্রাম্পের চেয়ে প্রায় সাড়ে ৪১ লাখ ভোটে এগিয়ে আছেন জো বাইডেন।

দ্য গার্ডিয়ানের তথ্যমতে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন মোট পপুলার ভোট পেয়েছেন ৭ কোটি ৪৪ লাখ ৭৮ হাজার ৫৩৩ ভোট। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৭ কোটি ৩ লাখ ৩০ হাজার ২১০ ভোট। এতে ট্রাম্পের চেয়ে বাইডেন ৪১ লাখ ৪৮ হাজার ৩২৩ ভোট বেশি পেয়েছেন। যদিও এখনো ছয় রাজ্যের ভোট গণনা চলছে।

জো বাইডেন বলেছেন, স্পষ্টত আমাদের সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। এই নির্বাচনে আমরা জয়ী হতে চলেছি। প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে আমি সবচেয়ে বেশি ভোট পেয়েছি। প্রতিনিয়ত তা বাড়ছে।

  

এর আগে ইতিহাসে সবচেয়ে বেশি ভোট পেয়ে রেকর্ড গড়েছেন বলে জানান বাইডেন। তিনি বলেন, আমরা প্রায় ৩০০ ইলেকটোরাল কলেজ ভোট পেতে যাচ্ছি। এই প্রতিযোগিতায় আমরা বেশ ভালোভাবেই এগিয়ে আছি এবং তা জিততে যাচ্ছি। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে আমি সবচেয়ে বেশি ভোট পেয়েছি। এখনো আমাদের ভোট সংখ্যা বাড়ছে।