আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জানেন ঘুমনোর সময় বিছানার তলায় কিছু রাখতে নেই?

প্রথমবার্তা, প্রতিবেদক:বিছানার তলায় জিনিস রাখা কোনও নতুন বিষয় নয়। অনেকেই বিছানার তলায় নানা ধরনের প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় জিনিস রেখে থাকেন।

 

তবে সেটা নাকি শরীর ও মনের জন্য খুব একটা ভাল নয়। অন্তত ফেং শুইয়ের থিয়োরি সেকথাই বলছে।ফেং শুইয়ের তত্ত্ব অনুযায়ী, বিছানার নিচে কিছু রাখা উচিৎ নয়।

 

তার কারণ, ঘুমনোর সময় আমাদের অচেতন মন খুব বেশি কাজ করে। ওইসময় অবচেতন মনের অনেক বেশি এনার্জির প্রয়োজন হয়।দ্বিতীয়ত, ঘুমের সময় আমাদের অচেতন মন বিছানার তলায় জিনিস থেকেই এনার্জি সংগ্রহ করে।

 

তাই বিছানার তলা সবসময় পরিষ্কার ও ফাঁকাই রাখা উচিৎ বলে মনে করা হয়। যাতে ঘুমটা সুস্থ ও সুন্দর হয়।তবে এর একটা বিকল্পও রয়েছে। একটা জিনিস রাখা যেতে পারে বিছানার তলায়।

 

ফেং শুইয়ের ভাষায় যাকে বলে ‘ট্রেজার বক্স’। এটি রাখলে মানুষের মনের ইচ্ছা পূরণ হয়।এর জন্য একটি বাক্স রাখতে হবে বিছানার তলায়। এরপর নিজেকে জিজ্ঞেস করতে হবে যে ঠিক কোন জিনিসটা আপনাকে খুশি করতে পারে।

 

সেটাই রাখতে হবে ওই বাক্সে। এর ফলে ঘুমের সম অবচেতন মন সেখান থেকে এনার্জি নেবে ফলে অবচেতন মনেও খুশই বিরাজ করবে। আর তাতে ঘুম হবে সুন্দর।

 

হতে পারে টাকা, কিংবা গয়না কিংবা কোনও প্রিয় জিনিস। তবে কয়েন না রাখতেই বলা হচ্ছে। তবে আপনি শুলে যেখানে আপনার নাভির অবস্থান হয়, তার নিচেই রাখতে হবে ওই বাক্স।