আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বন্ধুকে হারালেন পেলে

প্রথমবার্তা, প্রতিবেদক:আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার মৃত্যুতে ভেঙে পড়েছেন পেলে। তার মৃত্যুতে এক প্রতিক্রিয়া ব্রাজিল সুপার স্টার জানিয়েছেন, তিনি বন্ধুকে হারালেন। সংবাদ সংস্থা রয়টার্সকে পেলে জানিয়েছেন, ‘আকাশের উপরে (স্বর্গ) আমরা দু’জন অবশ্যই একদিন ফুটবলে শট নেব।’

বুধবার (২৫ নভেম্বর) ম্যারাডোনা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। আর্জেন্টিনায় তিগ্রেতে নিজ বাসায় মারা যান ম্যারাডোনা। তার বয়স হয়েছিল ৬০ বছর।

কিছুদিন আগে মস্তিষ্কে সফল অস্ত্রোপচার হয়েছিল ম্যারাডোনার। হাসপাতাল থেকে ছাড়া পেয়ে আর্জেন্টাইন কিংবদন্তি গিয়েছিলেন অতিরিক্ত অ্যালকোহল আসক্তি থেকে সেরে ওঠার নিরাময় কেন্দ্রে।

এর পর বাসায় ফিরেছিলেন ম্যারাডোনা। সেখানেই আজ মারা যান তিনি।

এর আগেও বেশ কয়েকবার মৃত্যুর মুখে পড়তে হয়েছে তাকে। মাঠ এবং মাঠের বাইরে সমানভাবে আলোচনায় থাকা ম্যারাডোনা ২০০০ সালে একেবারে মৃত্যুর কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। সেবার দীর্ঘদিন পর হাসপাতাল থেকে মুক্তি পান তিনি। ২০০৫ সালেও জটিল রোগে ভুগতে হয়। পরবর্তীতে ২ বছর পুনর্বাসনে কাটাতে হয় তাকে।

খেলোয়াড়ি জীবন থেকেই মাদকাসক্ত ছিলেন এই আর্জেন্টাইন তারকা। তার ব্যক্তিগত আইনজীবি মাতিয়াস মোরলাহাস গণমাধ্যমকে জানান, অতিরিক্ত মাদকাসক্তির জন্য শেষমুহূর্তেও মেডিসিন নিচ্ছিলেন তিনি।

বিশ্বের অন্যতম সেরা ক্লাবগুলো মাতিয়েছেন ম্যারাডোনা। ইতালিয়ান ক্লাব নাপোলিকে বিশ্বদরবারে পরিচিত করে তুলেছিলেন তিনি। তবে সব ছাপিয়ে, ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে একক নৈপুণ্যে বিশ্বকাপ জেতানোর জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন এই কিংবদন্তি ফুটবলার।