আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

দুই দিনের মাথায় নৌকার প্রার্থী বদল

প্রথমবার্তা প্রতিবেদক:চুয়াডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদের প্রার্থী ৪৮ ঘণ্টার মাথায় পরিববর্তন করেছে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

 

শনিবার বিকেলে চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনকে দলীয় মনোনয়ন দেয়া হয়। তার পরিবর্তে সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক খোকনকে।

এ বিষয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত দলীয় প্যাডের চিঠিতে বলা হয়েছে, ‘স্থানীয় সরকার পৌরসভা নির্বাচনে মেয়র পদে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দারকে দলের মনোনয়ন প্রদান করা হয়েছিল। পরবর্তীতে তার মনোনয়ন বাতিল করে ৩০ নভেম্বর ২০২০ তারিখে জাহাঙ্গীর আলম মালিককে বাংলাদেশ আওয়ামী লীগের চুড়ান্ত মনোনয়ন প্রদান করা হলো।’

এ প্রসঙ্গে মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান নিউজবাংলাকে জানান, মেয়র পদের জন্য তিন জনের নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হয়েছিল। এক নম্বর ক্রমিকে ছিলেন রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন; দুই নম্বরে জাহাঙ্গীর আলম মালিক খোকন এবং তিন নম্বরে চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য শরিফ হোসেন দুদু।

তিনি বলেন, ‘শনিবার বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনের নাম ঘোষণা করা হয়। ৪৮ ঘণ্টার মাথায় তা পরিবর্তন করে নতুন প্রার্থী হিসেবে খোকনের নাম ঘোষণা করা হয়েছে।’

আগামী ২৮ ডিসেম্বর ভোট হওয়ার কথা চুয়াডাঙ্গা পৌরসভায়। সেখানে মোট ভোটার ৬৭ হাজার ৭৭৪ জন।