আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন বছর শুরু করুন এই ৬টি কাজের মাধ্যমে

প্রথমবার্তা প্রতিবেদক:২০২০ সাল কারোর জন্যই সুখকর ছিলো না। ২০২১ যেনো ভালোভাবে কাটে সেই লক্ষ্যটি আপনি এখনি ঠিক করে নিতে পারেন। নতুন বছর হলো শুভ সূচনা। আর সুন্দরের সূচনা করতে এমন কিছু কাজ করুন যা আপনার সময়কে সুখকর করে তোলে।

কৃতজ্ঞ হওয়া:

২০২০ সাল আমাদের অনেক কিছু শিখিয়ে দিয়ে গেছে। আপনি যদি গত বছর সফলভাবে পার করে থাকের তবে সব কিছুর জন্য আপনার কৃতজ্ঞ হওয়া উচিত। কিছুটা সময় ব্যয় করুন এবং বিগত বছর যা ঘটেছিল তার জন্য কৃতজ্ঞতা অনুভব করুন।

হাটা:

গত বছর প্রযুক্তির উপর আমাদের নির্ভরতা বৃদ্ধি পেয়েছে। অফিসিয়াল সভা থেকে শুরু করে বন্ধুদের সাথে একত্রিত হওয়া, সবকিছুই ভার্চুয়াল হয়ে যায়। এ কারণে আমরা বছরের বেশিরভাগ অংশ স্কিনেই কাটিয়েছি। এখন কিছুটা বিরতি দেওয়া ‍উচিত। বছরের প্রথম দিনই নিজের জন্য কিছু সময় ব্যয় করুন। সময় নিয়ে হেটে আসুন।

নিজের কাছে চিঠি লিখুন:

মনে করুন আমরা আগে কিভাবে চিঠি লিখলাম। নিজের কাছে নিজে চিঠি লিখুন। নিজের আশা,আকাঙ্খা, ভয়, ভবিষ্যৎ এর পরিকল্পনা নিয়ে লিখুন।

প্রতি মাসে একটি দিন খুঁজে বের করা:

প্রতি মাসে একটি দিন বের করুন যে দিন আপনি নিজেকে একটু বিশ্রাম দিতে পারেন, নিজের স্বস্তির জন্য ব্যয় করতে পারেন। এটি আপনাকে আপনার ব্যস্ত জীবন থেকে মুক্তি দেবে।

মহৎ কাজ:

নতুন বছর শুরু করুন একটি ছোট্ট ভালো কাজ দিয়ে। জামাকাপড় দান করে অভাবীদের সাহায্য করুন বা তাদের উপহার দিন। এ বিষয়টি আপনার মনকে প্রফুল্ল করবে।

পরিকল্পনামাফিক কাজ করা:

আপনি যদি এই বছর কিছু ইতিবাচক পরিবর্তন আনতে চান তবে আপনার পরিবেশকে ঠিক করার চেষ্টা করুন। আপনার আর প্রয়োজন হয় না এমন জিনিসগুলো দূর করুন। আপনার পরিকল্পনাগুলো ঠিকঠাক করুন এবং তা কিভাবে বাস্তবায়িত করা যায় তা ঠিকঠাক করুন। এর ফলে আপনার চিন্তাশক্তি বৃদ্ধি পাবে।