আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নতুন বছরকে স্বাগত জানিয়ে কবিতা লিখলেন মোদি

প্রথমবার্তা প্রতিবেদক: নতুন বছরকে স্বাগত জানিয়ে কবিতা লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার (১ জানুয়ারি) ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রীয় সরকারের টুইটারে ১ মিনিট ৩৭ সেকেন্ডের ভিডিওতে হিন্দি কবিতা ‘অভি তো সূরজ উগা হ্যয়’ (এই তো সূর্য উঠল) পোস্ট করা হয়।

কবিতার ইংরেজি শিরোনাম দেওয়া হয়, ‘দ্য সান হ্যাজ জাস্ট রাইজন’।

টুইটারে লেখা হয়েছে, ‘নতুন বছরের প্রথম দিনটি শুরু করুন আমাদের প্রিয় প্রধানমন্ত্রীর লেখা মনোমুগ্ধকর এবং অনুপ্রেরণামূলক কবিতা অভি তো সুরজ উগা হ্যয় দিয়ে’।

মোদি তার কবিতায় ভারতীয় সেনা, চিকিৎসা কর্মী এবং কৃষকদের অবদান স্মরণ করেন। অঙ্গীকার করেন নতুন বছরে সমস্ত প্রতিবন্ধকতার মোকাবিলা করে স্বপ্নপূরণের।

বার্তা দিয়েছেন, ‘আপন-পর, ওরা-আমরা’র ভেদাভেদ না করে প্রত্যেক দেশবাসীর শক্তি হয়ে উঠবে তার সরকার। টুইটারে নরেন্দ্র মোদি ভারতবাসীর সুখ, সুস্বাস্থ্য এবং সমৃদ্ধি কামনা করে বার্তা দেন।

করোনা মহামারির সঙ্কটের প্রসঙ্গ উল্লেখ করে লেখেন, ‘এই উদ্দীপনাই আশা ও ইচ্ছাশক্তির জয়ী করবে’।

PM @NARENDRAMODI INAUGURATED INDIA’S FIRST DRIVERLESS TRAIN ON THE MAGENTA LINE OF THE DELHI METRO. PM DURING HIS ADDRESS MENTIONED THAT THE GOVT IS WORKING ON VARIOUS TYPES OF METRO PROJECTS ACROSS THE COUNTRY, INCLUDING ‘METRO LIGHT’ AND ‘METRO NEO’. #METROREVOLUTION @PIB_INDIA PIC.TWITTER.COM/K1ZEGBOSZL

— MYGOVINDIA (@MYGOVINDIA) JANUARY 1, 2021