আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হলো আ.লীগের মেয়র প্রার্থীর

প্রথমবার্তা প্রতিবেদক:ঋণ খেলাপির অভিযোগে রাজবাড়ীর পাংশা পৌর নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মো. ওয়াজেদ আলী মণ্ডলসহ দুই কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে প্রার্থীরা আপিল করতে পারবেন।

রবিবার (৩ জানুয়ারি) বেলা ১১টার দিকে পাংশা উপজেলা পরিষদে মনোনয়ন যাচাই-বাছাইয়ে পর এ ঘোষণা দেন জেলা রিটার্নিং কর্মকর্তা হাবিবুর রহমান।

এ সময় ঋণ খেলাপির অভিযোগে ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. মোতালেব মোল্লা এবং মনোনয়নপত্রে দাখিলকৃত কাগজপত্র সঠিক না থাকায় ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. ফরিদ হোসেন খানের মনোনয়নপত্র বাতিল করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মাসুদুর রহমান জানান, আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া রাজবাড়ীর পাংশা পৌর নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

তাদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ব্যাংকে ঋণ খেলাপি থাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. ওয়াজেদ আলী মণ্ডল ও একই কারণে ২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোতালেব মোল্লা এবং মনোনয়নপত্রে দাখিলকৃত কাগজপত্র সঠিক না থাকায় ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. ফরিদ হোসেন খান এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী, সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম, উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল আলীম ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসসহ প্রার্থী ও সমর্থকরা।