আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বুধবার থেকে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন থেকে পাসপোর্ট বিতরণ

প্রথমবার্তা প্রতিবেদক: আগামী বুধবার থেকে মালয়েশিয়ার আমপাংয়ে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনের অফিস থেকে ফের পাসপোর্ট বিতরণ শুরু হবে।

 

সম্প্রতি সেখানকার কয়েকজন কর্মী করোনাভাইরাসে আক্রন্ত হওয়ায় আগামী ১০ জানুয়ারি পর্যন্ত এই সেবা বন্ধ ছিল।আজ রোববার কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে ফের পাসপোর্ট বিতরণ শুরুর কথা জানানো হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মূল হাইকমিশন এবং আমপাংয়ের পাসপোর্ট সেবা কেন্দ্র স্যানিটাইজেশনের মাধ্যমে জীবানুমুক্ত করার কার্যক্রম চলমান আছে। এমতাবস্থায়, আগামী ৬ জানুয়ারি থেকে পুনরায় আমপাংয়ের অফিস থেকে পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম শুরু করা হবে।

 

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ইতিমধ্যে যারা ৬ জানুয়ারি বা তার পরবর্তী সময়ের জন্য অ্যাপয়েনমেন্ট গ্রহণ করেছেন, তা বহাল থাকবে। বিগত ১, ৪ ও ৫ জানুয়ারি অ্যাপয়েনমেন্ট গ্রহণকারীগণকে অনুগ্রহপূর্বক নিজ নিজ সুবিধাজনক দিনে পুনরায় অ্যাপয়েনমেন্ট গ্রহণ করার জন্য অনুরােধ করা হচ্ছে। আগামী ৯ ও ১০ জানুয়ারি ক্যামেরন হাইল্যান্ডস ও মুয়ারে পাসপাের্ট বিতরণ যথারীতি বহাল থাকবে। এজন্যও অ্যাপয়েনমেন্ট নিতে হবে।

 

প্রসঙ্গত, বাংলাদেশ হাইকমিশনের জরুরি সেবার কাজে নিয়োজিত আমপাংয়ের অফিসে কয়েকজন কর্মচারী করোনায় আক্রন্ত হয়। তড়িৎ ব্যবস্থা হিসেবে আক্রান্তদের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়। এ ছাড়া আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টিনের ব্যবস্থা গ্রহণ করা হয়।