আজ ২রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

‘বাংলাদেশের কোভিড প্রটোকল ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মতো’

প্রথমবার্তা প্রতিবেদক:আগামী ১০ জানুয়ারি দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশে আসছে উইন্ডিজ দল। যদিও এই দলে সেরা ক্রিকেটারদের প্রায় কেউই থাকছেন না। তারা করোনার অজুহাতে সরে দাঁড়িয়েছেন।

 

যদিও এই ক্রিকেটাররা করোনার মাঝেই সারাবিশ্বে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়াচ্ছেন। ক্রিকেটারদের আশ্বস্ত করতে দেশটির প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে একটি বৈঠক করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেখানে বাংলাদেশের করোনা স্বাস্থ্যবিধি নিয়ে বোর্ডের পক্ষ থেকে ইতিবাচক কথাই বলা হয়েছে।

 

গত জুলাইয়ে ইংল্যান্ড সফর করে জেসন হোল্ডারের দল। এরপর বছরের শেষে নিউজিল্যান্ড সফর করে। সুতরাং জৈব সুরক্ষা বলয়ে থেকে তারা অভ্যস্ত হয়ে গেছেন।

 

বাংলাদেশে কোভিড-১৯ সুরক্ষা ব্যবস্থা নিয়ে ক্যারিবীয় সংবাদমাধ্যমে প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সচিব ওয়েইন লুইস বলেছেন, ‘আমাদের দুশ্চিন্তার কোনো কারণ নেই।

 

বাংলাদেশেও ঠিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো নিয়ম করা হয়েছে। আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে বসেছি। ওরা আমাদের পুরো প্রক্রিয়াটা দেখিয়েছে।’

 

এর আগে বাংলাদেশ সফর নিশ্চিত করতে দুই সদস্যের পর্যবেক্ষক দল পাঠায় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেই পর্যবেক্ষক দলে দুই সদস্য ড. আকশাই মানসিং ও পল স্লোওয়ে সিরিজের দুই ভেন্যু মিরপুর ও চট্টগ্রামের মাঠ, হোটেল, হাসপাতাল ও অনুশীলনের ভেন্যু সরেজমিনে দেখে সন্তুষ্টি প্রকাশ করেন। এরপর বাংলাদেশে এক সংবাদ সম্মেলনে মানসিং বলেছিলেন, ‘এখানে সুযোগ-সুবিধা দারুণ, কোভিড প্রোটোকল অত্যন্ত স্পষ্ট ও নিখুঁত।’