আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

চাল-কাঁচা মরিচে হাত দিলে হাত পুড়ে যাচ্ছে : রিজভী

প্রথমবার্তা প্রতিবেদক:বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দ্রব্যমূল্য হু হু করে বাড়ছে। সরকারের এর প্রতি খেয়াল নাই। এই শীতের সময়ে শিমের এবং অন্যান্য জিনিসের দাম কমে। কিন্তু হাসিনার আমলে এই দামের কমতি নাই। আপনি পেঁয়াজ-চাল-কাঁচা মরিচে হাত দেবেন, আপনার হাত পুড়ে যাবে। এই সরকার জনগণের সরকার নয়। এ সরকার জোর করে ক্ষমতায় এসেছে বলে জনগণ থাক আর না থাক তাদের কিছুই আসে যায় না। তাদের একটাই লক্ষ্য একটাই চর্চা, কীভাবে জোর করে ক্ষমতা দখল করে রাখা যায়।

আজ বুধবার (৬ জানুয়ারি) রাজধানী মিরপুরের ১১নং তালতলা সংলগ্ন এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যখন অন্যায় হয়, অবিচার হয়, আমাদের গণতন্ত্রকে অবরুদ্ধ করা হয়, আমাদের কথা বলার স্বাধীনতা, আমাদের কণ্ঠের স্বাধীনতা, আমাদের চলাচলের স্বাধীনতা, আমাদের বাকস্বাধীনতা, নাগরিকদের চলাফেরার স্বাধীনতা যখন অবরুদ্ধ করা হয়, তখন আমরা রাজপথে তীব্র গতিতে আন্দোলন করি। আমাদের লক্ষ্যই হচ্ছে মানবকল্যাণ। আমরা ঝড়ের রাতে উপকূলে ছুটে যাই মানুষের কাছে। আমরা শীতার্ত মানুষের মাঝে কম্বল দেই। আজ যাদের মাঝে এসেছি এদের না আছে খাবার, না আছে আসবাবপত্র, হাড়ি-পাতিল বাসন-কোসন, এদের কিছুই নাই।

তিনি বলেন, আজ লক্ষ্য করে দেখুন করোনা বেড়ে চলছে। হসপিটালে বেড নাই, অক্সিজেন নাই, মানুষ কাতরাচ্ছে। এখন পৃথিবীতে যে টিকা আবিষ্কার হয়েছে সেই টিকা নিয়ে কত কিছু হচ্ছে। কত ধরনের নয়ছয় তালবাহানা।

তিনি আরো বলেন, সরকারের স্বাস্থ্য সচিব বলছেন সরকারের ভারতের সাথে চুক্তি হয়েছে। বাংলাদেশ সরকার ভারতের কাছ থেকে ভ্যাকসিন কিনবে। অপরদিকে বেক্সিমকো বলছে সরকারের সাথে চুক্তি হয় নাই। অক্সিজেন নাই করোনার কারণে মানুষ মারা যাচ্ছে, আর সরকার এটা নিয়ে খেলা খেলছে। এটা অত্যন্ত দুঃখজনক।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম ও বিএনপি নেত্রী বেগম মেহেরুন্নেছা হক প্রমুখ।