আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

মাওলানা ইসমাইলের গাড়িতে হামলায় জামায়াত-বিএনপির সম্পৃক্ততার অভিযোগ

প্রথমবার্তা প্রতিবেদকঃ বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ ইসমাইল হোসাইনের গাড়ীতে হামলা ও হত্যা অপচেষ্টার ঘটনায় জামায়াত-বিএনপির সরাসরি সম্পৃক্ততা রয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার দলটির পক্ষ থেকে রাজধানীর উত্তরায় আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত বুধবার রাজধানীর মহাখালী ফ্লাইওভারে ওঠার আগমুহূর্তে মোটরসাইকেল আরোহী কয়েকজন দুর্বৃত্ত বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান ইসমাইল হোসাইনের গাড়িতে ইট-পাথর দিয়ে হামলা চালিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। এতে তার গাড়িটির সামনের গ্লাসসহ কিছু অংশ মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় তাৎক্ষনিকভাবে বনানী থানায় একটি জিডি (জিডি নম্বর: ৭২৪) করেছেন ইসমাইল হোসাইনের ব্যক্তিগত সহকারী।

সংবাদ সম্মেলনে মাওলানা ইসমাইল হোসাইন বলেন, ‘আমি যখনই স্বাধীনতা, মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সরকারের পক্ষে কথা বলি তখনই স্বাধীনতাবিরোধী শক্তি বিএনপি-জামায়াত চক্র আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও হত্যার চক্রান্তে উদগ্রীব হয়ে ওঠে। এর ফলশ্রুতিতে আমার ওপর গতকাল (বুধবার) হামলা করা হয়। দেশের সকল ওলামায়ে কেরাম ও ধর্মমনা জনগণের পক্ষ থেকে আমি এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি এবং দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবি করছি।’

এই হামলার ঘটনায় শুক্রবার বনানী থানায় বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির পক্ষ থেকে মামলা দায়ের করা হবে বলেও তিনি সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

এ সময় পার্টির যুগ্ম মহাসচিব শাহ মোহাম্মদ ওমর ফারুক, ঢাকা উত্তরের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল আজিজ, মাওলানা আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ জয়নুল আবেদীন, হাফেজ কারী মো: আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।