1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার নাশকতার মামলায়
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৭ দিন

জামায়াতের ১১ নেতাকর্মী গ্রেফতার নাশকতার মামলায়

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: নড়াইলে গোপন বৈঠকের সময় নাশকতা মামলার আসামি জামায়াতের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে নড়াইল পৌরসভার বিজয়পুর এলাকার হাসমত ফকিরের বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

গ্রেফতাররা হলেন- সদর উপজেলার বিজয়পুর গ্রামের মৃত সিদ্দিক ফকিরের ছেলে হাসমত ফকির (৪২), মৃত মনসুর মোল্যার ছেলে আবদুল হান্নান (৫২), জাহাঙ্গীর আলমের ছেলে ফারুক মোল্যা (৫৩), মৃত মুনতাজ শেখের ছেলে মো.আলী আজম শেখ (৪৮), মহিউদ্দিন মোল্যার ছেলে আরমান হোসেন (৩৭), ভাওয়াখালি গ্রামের আব্দুল মান্নানের ছেলে হেমায়াতুল হক (৫৫), আলআদাতপুর গ্রামের আবু সাঈদ মোল্যার ছেলে ফরহাদ হোসেন (৪২) ও মৃত আহমদুল্লাহর ছেলে মশিউর রহমান (৪১), উজিপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আব্দুল মান্নান (৫২), হাটবাড়িয়া গ্রামের আদিল উদ্দিন শেখের ছেলে জালাল উদ্দীন (৫৬) এবং লোহাগড়া উপজেলার গোপিনাথপুর গ্রামের কুতুব উদ্দিনের ছেলে রহমতউল্লাহ (৩২)।

 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ ডিসেম্বর দুপুরের দিকে বর্তমান সরকারের উৎখাত ও আটক জামায়াতের কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ওপর হামলা, বোমাবাজিসহ সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা ভাঙচুরের উদ্দেশ্যে মুচিরপোল এলাকায় একত্রিত হয়। পূর্ব পরিকল্পনা অনুযায়ী জনমনে ত্রাস সৃষ্টি করতে তারা মিছিল ও স্লোগান দেয়।

 

তবে পুলিশের বাধায় তারা স্থান ত্যাগ করতে বাধ্য হয়। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল থেকে নাশকতা সংশ্লিষ্ট কিছু আলামত সংগ্রহ করে। এ সময় তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও জব্দ করা হয়। এ ঘটনায় ওই দিনই পুলিশ বাদী হয়ে অজ্ঞাতনামা ১২০-১৩০ জনকে আসামি করে সদর থানায় নাশকতা মামলা করে।

 

এ বিষয় ওসি মাহমুদুর রহমান বলেন, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সদর উপজেলার বিজয়পুর এলাকার হাসমত ফকিরের বাড়িতে গোপন বৈঠক চলছে। সেখান থেকে নাশকতা মামলার ১১ আসামিকে গ্রেফতার করা হয়। পরে মঙ্গলবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হয়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর