1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আমাদের অবস্থাও রিজভীর মত হতো আর দু-একদিন জেলে থাকলে: আব্বাস
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৪০ রাত

আমাদের অবস্থাও রিজভীর মত হতো আর দু-একদিন জেলে থাকলে: আব্বাস

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীকে অসুস্থতার কারণে কারাগার থেকে আদালতে নেওয়া যায়নি বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেছেন, যদি আর দু-একদিন জেলে থাকতাম, তাহলে আমাদেরও (ফখরুল ও আব্বাস) রিজভীর মতো অবস্থা হতো।

 

বুধবার বিকালে রাজধানীর কমলাপুরে সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়াম প্রাঙ্গণে ‘নীরব পদযাত্রা’ কর্মসূচির শেষ দিনের কর্মসূচির শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

মির্জা আব্বাস বলেন, আমি আওয়ামী লীগকে বলে দিতে চাই, এই যে পদযাত্রা- এই পদযাত্রায় আপনার ভিত নড়বড়ে হয়ে যাবে, নড়বড়ে হয়ে গেছে। আওয়ামী লীগ কিন্তু পায়ের আওয়াজ পেয়ে গেছে। ওই যে কারা আসছে? এরা কারা?

 

এরা গণতন্ত্র চায়, এরা ভোটের অধিকার চায়, এদেশের গণমানুষের অধিকার আদায় করতে চায়- এরা টের পেয়ে গেছে। আমি নেতাকর্মীদের মধ্যে যে আত্মবিশ্বাস দেখছি, আমি বিশ্বাস করি, এই সরকারের পতন ইনশাআল্লাহ অবশ্যই আমরা ঘটাব।

 

আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আমরা যদি চিৎকার করি, আওয়ামী লীগ ভয় পায়, আমরা যদি নীবর থাকি, আওয়ামী লীগ ভয় পায়।

 

আমরা নীরব পদযাত্রা করার কথা বলেছি। কিন্তু আওয়ামী লীগ বিএনপির পদযাত্রায় রাস্তায় প্রকম্পিত হচ্ছে তাতে তারা ভয় পেয়ে গেছে। একেকজন একেক রকম কথা বলছেন। কেউ বলছেন বিএনপির মরণযাত্রা, কেউ বলছেন এটা, কেউ বলছে সেটা।

 

‘আরে ভাই আমাদের পদযাত্রায় তোমাদের কী আসে যায়? যদি হ্যাঁ- এটা তাদের শবযাত্রা হয়ে থাকে তাহলে কিছু আসে যায়। ড. খন্দকার মোশাররফ হোসেন সাহেব বলছেন- এটা সরকারের বিদায়ের অগ্রিম শোভাযাত্রা, গয়েশ্বর চন্দ্র রায় একটা নাম দিয়েছেন। আমি আজকে বলছি- এই পদযাত্রা আওয়ামী লীগের শবযাত্রার পূর্ব অবস্থা। আমরা বলে দিচ্ছি, আপনাদের পতন শুরু হয়ে গেছে। এখন শুধু দেশের মানুষের সময়ের অপেক্ষা।’

 

বিদ্যুতের বারবার দাম বৃদ্ধির কঠোর সমালোচনা করেন মির্জা আব্বাস। তিনি বলেন, বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলছেন, মাসে মাসে বিদ্যুতের দাম সমন্বয় করা হবে।

 

ভাবটা এরকম যে, এটা কারো একটা রাজত্ব, রাজার হুকুম মতো দেশ চলবে। আমরা বলতে চাই, এই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হুকুম মতো চলবে, কারো রাজতন্ত্রে নয়।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর