1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
জাহাদ-জিয়া রূপান্তরকামী বাবা-মা হতে চলেছেন!
বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৪৪ রাত

জাহাদ-জিয়া রূপান্তরকামী বাবা-মা হতে চলেছেন!

  • পোষ্ট হয়েছে : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
প্রথমবার্তা, প্রতিবেদক: শারীরিকভাবে নারী হলেও মনেপ্রাণে পুরুষসত্তা নিয়ে বেঁচে আছেন অনেকেই। আবার উল্টোটাও হয়। সেই সত্তাকে বাস্তব রূপ দিতে নিজেকে পাল্টে রূপান্তরিত হওয়ার দীর্ঘ এবং জটিল প্রক্রিয়ার মধ্য দিয়ে গেছেন, খুঁজলে এমন উদাহরণ পাওয়াও অসম্ভব নয়।

 

সমাজের রক্তচক্ষু উপেক্ষা করে সন্তানের অভিভাবক হতে চলেছেন ভারতের এক রূপান্তরিত যুগল। আর এই সুসংবাদটি শেয়ার করে নিতে ইনস্টাগ্রামকেই বেছে নিলেন তারা। ফটোশুট করলেন দুজনই। ফলাফল,

 

মুহূর্তেই ভাইরাল ছবিগুলো। প্রতিবেদনে বলা হয়, কোঝিকোড় শহরের বাসিন্দা জিয়া ও জাহাদ তিন বছর ধরে একসঙ্গে থাকছিলেন। জিয়ার স্বপ্ন ছিল মা হওয়ার। অন্যদিকে জাহাদ চেয়েছিলেন বাবা হতে।

 

জানা গেছে, পুরুষ হয়ে জন্ম নিয়েছেন জিয়া। কিন্তু মন থেকে নিজেকে মেয়েই ভাবতেন। জীবনের একপর্যায়ে স্বাবলম্বী হন তিনি। এর পরেই পাল্টে ফেলেন লিঙ্গ। প্রায় একই গল্প জাহাদের। নারী হয়ে জন্ম হয়েছিল তার। কিন্তু বরাবরই তিনি পুরুষ হতে চেয়েছিলেন।

 

রূপান্তরকামী হওয়ায় কঠিন সময়ের মধ্য দিয়ে যেতে হয়েছে তাদের। ফলে যখন তাদের প্রথম দেখা হয়, একধরনের আত্মিক টান অনুভব করেন। জিয়ার দাবি, রূপান্তরিত দম্পতি হিসেবে ভারতে তারাই প্রথমবারের মতো স্বাভাবিকভাবে মা-বাবা হচ্ছেন। অবশ্য জন্মগতভাবে নারী হওয়ায় সন্তান ধারণ করছেন জাহাদই।

এদিকে জীবনের এই শুভক্ষণে তাদের পাশে দাঁড়িয়েছেন কিছু বন্ধু আর পরিবারের সদস্যরা। তাদের প্রতি ধন্যবাদ জানিয়েই ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেছেন দুজন। ছবির ক্যাপশনে জিয়া জানান, অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে যেতে হয়েছে তাদের। কিন্তু কখনো হার মানেননি। নতুন জীবনের স্বপ্ন দেখেছেন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর