1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
তুরস্কে এক নারীকে জীবিত উদ্ধার ২২ ঘণ্টা পর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩২ দিন

তুরস্কে এক নারীকে জীবিত উদ্ধার ২২ ঘণ্টা পর

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সানলিউরফা প্রদেশে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পটি আঘাত হানার ২২ ঘণ্টা পর ওই নারীকে উদ্ধার করা হয়েছে। খবর আনাদোলু ও নিউইয়র্ক টাইমসের।

ভয়াবহ ভূমিকম্পে তছনছ হয়ে গেছে তুরস্কের অন্তত ১০টি শহর। প্রায় সাড়ে হাজারের মতো ভবন ধসে পড়েছে। এখনো ধ্বংসস্তূপে চাপা পড়া লোকজনকে উদ্ধারে অভিযান চলছে।

 

এদিকে বৈরী আবহাওয়ার মধ্যে উদ্ধারকারী দল সোমবার রাতভর অভিযান চালিয়েছে। এখনো চলছে উদ্ধারকাজ। এখন পর্যন্ত এই দুর্যোগে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার।

 

গোটা বিশ্ব যখন যুদ্ধ, শরণার্থী সংকট ও গভীর অর্থনৈতিক সমস্যায় জর্জরিত, তখন আরও একটি মানবিক বিপর্যয় দেখছে।তুরস্কের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, এ পর্যন্ত দেশটিতে নিহতের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। আহত হয়েছেন আরও ১৬ হাজার মানুষ। এ নিয়ে সিরিয়া ও তুরস্কের মোট নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে।

 

সোমবার ভোরের দিকে যখন মানুষ ঘুমিয়ে ছিলেন, ঠিক তখনই আঘাত হানে এই ভূমিকম্প। ভেঙে পড়েছে প্রায় সাড়ে ৪ হাজারের মতো ভবন। এখনো ধ্বংসস্তূপে আটকা বহু মানুষ। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর