1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বেআইনি ফোনে আড়িপাতা: সংসদে জিএম কাদের
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০০ দিন

বেআইনি ফোনে আড়িপাতা: সংসদে জিএম কাদের

  • পোষ্ট হয়েছে : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, সরকারের সমালোচনা আর রাষ্ট্রদ্রোহিতা এক কথা নয়।

 

তিনি মোবাইল ফোনে আড়িপাতার সমালোচনা করে বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া বিশেষ ব্যক্তিদের টার্গেট করে তাদের ফোনে আড়িপাতা অনৈতিক ও বেআইনি। এটি সংবিধানের লঙ্ঘন। কথা বলা, মত প্রকাশের অধিকার সবার জন্মগত অধিকার।

 

সড়কে দুর্ঘটনার চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, অনেক প্রকল্প হচ্ছে, ব্যয় হচ্ছে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে বছরের পর বছর প্রকল্প শেষ হচ্ছে না।

 

প্রকল্পের ব্যয় বাড়ছে। আর সড়কে যানজট, দুর্ঘটনা ও মৃত্যু বাড়ছে। বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

 

তিনি এ সময় দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত খবর তুলে ধরে বলেন, বিভিন্ন জায়গা থেকে যেটা শুনতে পাচ্ছি, আমাদের দেশে ব্যাপকভাবে একটি গোয়েন্দা প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। সাংবাদিক, মানবাধিকারকর্মী, রাজনীতিবিদ, আইনজীবীর স্মার্টফোনে আড়িপাতা হচ্ছে। আর এতে ব্যবহৃত হচ্ছে ইসরাইলি কোম্পানি এনএসও গ্রুপের তৈরি স্পাইওয়্যার পেগাসাস।

 

মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তার সাক্ষাৎ: জিএম কাদেরের সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চিফ অব পলিটিক্যাল মি. স্কট ব্রান্ডন ও পলিটিক্যাল অফিসার ম্যাথুইউ বে। বুধবার বেলা ১২টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে মার্কিন দূতাবাসের দুই কর্মকর্তা এলে তাদের স্বাগত জানান জিএম কাদের। এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা ও বিশেষ দূত মাসরুর মওলা উপস্থিত ছিলেন। বৈঠকে বন্ধুপ্রতিম দুটি দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন তারা।

 

জাতীয় পার্টির নেতাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার: দলের শৃঙ্খলাবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে যাদের বহিষ্কার করা হয়েছিল তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছেন জিএম কাদের।

 

এরা হলেন- লুৎফর রেজা খোকন (কুমিল্লা), মুফতি নুরুল আমিন (যশোর), মোক্তার হোসেন (সিরাজগঞ্জ), আলমগীর কবির মজুমদার (কুমিল্লা), হিলটন প্রামাণিক (সিরাজগঞ্জ) এবং আবদুল জলিল (সিরাজগঞ্জ)।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর