1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
দেড় বছর বয়সী শিশু উদ্ধার ভূমিকম্পের ৯৬ ঘণ্টা পর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ রাত

দেড় বছর বয়সী শিশু উদ্ধার ভূমিকম্পের ৯৬ ঘণ্টা পর

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের ৯৬ ঘণ্টা পর দেড় বছর বয়সী এক শিশুকে ধ্বংসস্তূপের নিচ থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ সময় তার পরিবারের সদস্যদেরও জীবিত উদ্ধার করা হয়।

 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) তুরস্কের বার্তা সংস্থা আনাদোলুর বরাতে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় হাতায়া প্রদেশের আন্তাকায়া জেলার একটি ধসে যাওয়া ভবনের নিচ থেকে শিশুটিকে এবং তার পরিবারের সদস্যদের জীবিত উদ্ধার করা হয়।

 

উদ্ধার হওয়াদের মধ্যে শিশুটির মা, বাবা, ভাই এবং চাচা রয়েছেন। উদ্ধারের পর তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।এদিকে কাহরামানমারসের ডলগাদেরোগ্লু জেলা থেকে ৯৬ ঘণ্টা পর ধসে যাওয়া ভবনের নিচ থেকে আলবেয়ার সাচমা নামে ২৬ বছরের এক যুবককে উদ্ধার করা হয়েছে।

 

পরে তাকে হাসপাতালে নেয়া হয়েছে।গত সোমবার (৬ ফেব্রুয়ারি) শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর ভূমিকম্পে এখন পর্যন্ত তুরস্কে ১৭ হাজার ৬৭৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

আর সিরিয়ায় মারা গেছেন ৩ হাজার ৩৭৭ জন।স্মরণকালের ভয়াবহ এ ভূমিকম্পে লন্ডভন্ড হয়ে গেছে লাখো মানুষের জীবন। সময় যত গড়াচ্ছে ততোই বাড়ছে অনিশ্চয়তা।

 

সর্বস্ব হারিয়ে দুর্যোগপ্রবণ এলাকায় খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছেন অনেকে। মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে দেখা দিয়েছে প্রচণ্ড ঠান্ডা আর তুষারপাত। তীব্র শীত উপেক্ষা করেই চলছে উদ্ধারকাজ। ধ্বংসস্তূপের ভেতর প্রাণের সন্ধানে জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর