1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
তৈরি হতে পারে দেশে দুর্ভিক্ষের পরিস্থিতি: গয়েশ্বর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০০ রাত

তৈরি হতে পারে দেশে দুর্ভিক্ষের পরিস্থিতি: গয়েশ্বর

  • পোষ্ট হয়েছে : শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের লুটপাটের কারণে খুব অল্প সময়ের মধ্যে দেশে দুর্ভিক্ষের পরিস্থিতি তৈরি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

 

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকার লুটেরা গোষ্ঠীর সরকার। জনগণের টাকা বিদেশে পাচার করছে। সংঘবদ্ধ লুটেরা সরকার। খুব অল্প সময়ে ৭৪ সালের মতো দুর্ভিক্ষ দেখা দেবে।

 

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী তৃণমূল দলের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

গয়েশ্বর বলেন, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি দিলে আওয়ামী লীগ মশকরা করে। অবাধ সুষ্ঠু নির্বাচন করা বিএনপির দাবি। শেখ হাসিনাকে (প্রধানমন্ত্রী) রেখে সুষ্ঠু নির্বাচন হবে না, সেজন্য তাকে পদত্যাগ করতে হবে।

 

রাজধানীসহ সারা দেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামানো বিএনপির লক্ষ্য। তাদের কাছ থেকে জনগণের টাকা ফেরত নিতে হবে।

 

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, সরকার বিভিন্ন ইস্যু সৃষ্টি করতে চায়। বিএনপির কর্মসূচির বিপরীতে আওয়ামী লীগ পালটা কর্মসূচি দিয়ে সংঘাত সৃষ্টি করতে চায়।

 

বিএনপির চলমান আন্দোলনকে ভিন্নদিকে নিতে ঠাকুরগাঁওয়ে অনেক মন্দির ভাঙচুর করেছে সরকারদলীয় লোকজন। সরকারের পতন ছাড়া কোনো মানুষ নিরাপদে থাকতে পারবে না।

 

তিনি বলেন, সরকারের সময় শেষ হয়ে আসছে। ৫২ হাজার কোটি টাকা ব্যয়ে ১৯ কিলোমিটার পাতাল রেলের কাজের উদ্বোধন করেছে। দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করে ঘরবাড়ি তৈরি করছে।

 

দুবাইতে সাড়ে সাতশ বাড়ি কিনেছেন আওয়ামী লীগের লোকজন। সুইজারল্যান্ডে হাজার হাজার কোটি টাকা জমা করেছেন আওয়ামী লীগের নেতারা।

 

অথচ দুদক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না, তারা খুঁজে বিএনপি নেতাদের। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। দুর্নীতি আর অপকর্মের কারণে মানুষ তাদের কাছ থেকে মুক্তি চায়।

 

আয়োজক সংগঠনের সভাপতি হানিফ বেপারীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম, সিনিয়র সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন প্রমুখ।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর