1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
চীনের আকাশে উড়ছে অজানা বস্তু
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৫২ রাত

চীনের আকাশে উড়ছে অজানা বস্তু

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের আকাশে চীন বেলুন নিয়ে কী তুলকালাম না হয়ে গেল!যুক্তরাষ্ট্র সেই বেলুন ভূপাতিত করেছে। এ নিয়ে দুদেশের সম্পর্কের টানাপোড়ের মধ্যে চীনের আকাশে দেখা গেল অজানা বস্তু।

 

নিউজউইকের প্রতিবেদনে বলা হয়েছে, চীনের পূর্ব শানডং প্রদেশের কাছে একটি অজানা উড়ন্ত বস্তু দেখা গেছে। যেটি গুলি করে ধ্বংসের প্রস্তুতি নিচ্ছে চীন।

 

চীন পরিচালিত গ্লোবাল টাইমসের রোববারের প্রতিবেদনে বলা হয়েছে, রিজাও শহরের কাছে বস্তুটি শনাক্ত হয়েছে। শহরটির আশপাশের জেলেদের নিরাপদে থাকার আহ্বান জানিয়েছে স্থানীয় প্রশাসন।

 

সংবাদমাধ্যমে আরও উল্লেখ করা হয়েছে, বস্তুটি যেকোনো সময় গুলি করবে কর্তৃপক্ষ। এর আগে যুক্তরাষ্ট্র ও কানাডার আকাশে তিনটি অজানা বস্তু শনাক্তের দাবি করা হয়। পর্যবেক্ষণ করে এফ-২২ যুদ্ধবিমানের মাধ্যমে বস্তুগুলো ধ্বংস করে বাইডেন প্রশাসন।

 

শনিবার কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, বস্তুটি কানাডার আকাশ সীমানা লংঘন করে। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনা করে রহস্যজনক বস্তুটি ধ্বংসের নির্দেশ দেওয়া হয়।

 

এরইমধ্যে চীন দাবি করলো তাদের আকাশেও এমন কিছু শনাক্ত হয়েছে। যদিও এ নিয়ে বেইজিং আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। একের পর এক এমন রহস্যজনক বস্তু শনাক্ত এবং ধ্বংস করা নিয়ে কূটনৈতিক উত্তেজনা বাড়ছে চীন ও যুক্তরাষ্ট্রের মধ্যে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর