1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
ইউটার্ন ইমরান খানের
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৩৮ রাত

ইউটার্ন ইমরান খানের

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: প্রগত বছরের এপ্রিলে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতা হারান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এর পর থেকেই তাকে হটানোর জন্য দেশটির তৎকালীন সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এবং যুক্তরাষ্ট্রকে দায়ী করে আসছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান। তবে এবার সেই বক্তব্য থেকে সরে এলেন পিটিআইপ্রধান।

 

তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র নয়, মূল কারিগর জেনারেল বাজওয়া। মার্কিন সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকাকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন ইমরান খান। শনিবার সাক্ষাৎকারটি প্রচার করা হয়। এ ছাড়া স্থানীয় একটি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারেও একই ধরনের বক্তব্য দেন সাবেক পাক প্রধানমন্ত্রী।

 

পিটিআই চেয়ারম্যান বলেন, ‘যা কিছু ঘটেছে, তথ্য প্রকাশ্যে চলে এসেছে। আসলে যুক্তরাষ্ট্র নয়, দুঃখজনক হলো (আমাকে ক্ষমতাচ্যুত করতে) মূল ভূমিকা পালন করেছেন জেনারেল বাজওয়া (তৎকালীন সেনাপ্রধান)। তিনিই যুক্তরাষ্ট্রকে বুঝিয়েছেন যে, আমি আমেরিকাবিরোধী। সুতরাং পরিকল্পনা (আমাকে ক্ষমতাচ্যুত করার) আমদানি করা হয়নি, বরং এখান (পাকিস্তান) থেকে রপ্তানি করা হয়েছে।’

 

গত বছরের নভেম্বরে অবসরে যান জেনারেল বাজওয়া। তাকে ‘সুপার কিং’ অভিহিত করে ইমরান খান বলেন, ‘জেনারেল বাজওয়া অর্থনীতি, রাজনীতি এবং পররাষ্ট্রনীতি তথা সব বিষয়ে বিশেষজ্ঞ হয়ে উঠেছিলেন।’ অন্যদিকে তার সাড়ে তিন বছরের প্রধানমন্ত্রিত্ব পুতুল সরকারের মতো ছিল।

 

বর্তমানে পাকিস্তানে যে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট বিরাজ করছে, তার জন্যও জেনারেল বাজওয়াকে দায়ী করেন পিটিআই চেয়ারম্যান।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর