1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
যে প্রমিজ চান নারীরা সঙ্গীর কাছে মনে মনে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৮ দিন

যে প্রমিজ চান নারীরা সঙ্গীর কাছে মনে মনে

  • পোষ্ট হয়েছে : সোমবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: একটি সম্পর্ক টিকিয়ে রাখতে অনেক যত্নশীল ও দায়িত্ববান হতে হয়। ভালোবাসার মানুষের নারী-পুরুষ উভয়েরই কিছু চাহিদা থাকে। এ কারণেই প্রমিজ ডে আছে ভ্যালেন্টাইনস উইকে।

 

একে অপরকে প্রমিজ করতে পারলেই জীবন হয়ে ওঠে সুখের। বিশেষজ্ঞদের মতে, স্বামী কিংবা প্রেমিকের কাছে কিছু না কিছু চাওয়া-পাওয়া থাকে নারীদের। তারা আশা করেন সঙ্গী যেন মনের কথা বুঝে নিতে পারেন।

 

এছাড়া এমন কিছু প্রমিজ বা অঙ্গিকার পুরুষের কাছে মনে মনে আশা করেন নারীরা। বর্তমানে সবাই কাজে ব্যস্ত থাকেন। ফলে সঙ্গীকে ঠিকমতো সময় দিতে পারেন না অনেকে।

 

আর এ নিয়ে রাগ, ক্ষোভ ও অশান্তির সৃষ্টি হয়। তৈরি হচ্ছে মানসিক দূরত্ব। এমনকি বহু ক্ষেত্রে তা বিচ্ছেদেরও কারণ। তাই চেষ্টা করুন যত শিগগিরই সম্ভব এই বিষয়টি শুধরে নেওয়ার। এই প্রমিজ ডে’তে অঙ্গীকার করুন এবার থেকে স্ত্রীকে সময় দেবেন নিয়মিত।

 

‘নেশা ছেড়ে দেব’

ধূমপান শরীরের জন্য যেমন অনেক ক্ষতিকর, ঠিক দেমনই এটি দাম্পত্য জীবনের প্রভাব ফেলে। ধূমপান এমনকি মদ্যপান’সহ বিভিন্ন নেশায় আসক্ত ব্যক্তির সঙ্গে কোনো নারীই সংসার করতে চান না। স্ত্রী হয়তো আপনার মুখ থেকে ‘নেশা ছেড়ে দেব’ এই কথা শুনতে চান।

 

 

ঝগড়া না করা

দাম্পত্য কলহ সব সংসারেই হয়, আবার এ কারণে বহু সংসার ভেঙেও যায়। তাই নিজেকে শান্ত করার চেষ্টা করুন। স্ত্রী রেগে গেলেও তাকে ঠান্ডা করার চেষ্টা করুন।

 

ঘুরতে যাওয়া

ব্যস্ততার কারণে অনেকেই সঙ্গীকে নিয়ে দূরে কোথাও ঘুরতে যাওয়ার সময় পান না। তবুও এর মাঝেই সময় করে আপনাকে ঘুরতে যেতে হবে। স্ত্রীর মন ভালো রাখতে তাকে নিয়ে ঘুরতে যান। প্রমিজ ডে’তে আজ সঙ্গীকে ঘুরতে নিয়ে যাওয়ার অঙ্গিকার করুন।

 

কথা দিয়ে কথা রাখুন

অনেকে আছেন প্রতিবছরই প্রমিজ করেন, তবে তা মেনে চলতে পারেন না। আর এই কারণে স্ত্রীর মনে ভরে যায় বেদনায়। এক্ষেত্রে কথা দিয়ে কথা রাখার চেষ্টা করুন। তাহলে পরের বছর এই দিনে আর কথা শুনতে হবে না।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর