1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
আরও অস্ত্র চাইলেন জেলেনস্কি...
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২১ রাত

আরও অস্ত্র চাইলেন জেলেনস্কি…

  • পোষ্ট হয়েছে : শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: জার্মানির মিউনিকে অনুষ্ঠিত ৫৯তম নিরাপত্তা সম্মেলনে পশ্চিমা দেশগুলোর কাছে আরও অস্ত্রের দাবি জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি।

 

তিনি বলেছেন, ইউক্রেনকে দ্রুত অস্ত্র সরবরাহ না করলে যুদ্ধ রাশিয়ার পক্ষে চলে যাবে। সে কারণে ইউক্রেনকে অস্ত্র সরবরাহ জোরদার করার কোনো বিকল্প নেই।

 

শুক্রবার মিউনিকে নিরাপত্তা সম্মেলন শুরু হয় এবং তিন দিন ধরে এ সম্মেলন চলবে। এতে বিশ্বের ৪০টি দেশ অংশ নিচ্ছে, তবে গত ২ দশকের মধ্যে এই প্রথম রাশিয়াকে মিউনিক সম্মেলনে আমন্ত্রণ জানানো হয়নি।খবর লস অ্যাঞ্জেলস টাইমসের।

 

ভিডিও লিংকের মাধ্যমে দেয়া ভাষণে প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, রাশিয়াকে পরাজিত করতে হলে দ্রুত গতিতে আরও অস্ত্র পাঠাতে হবে।

 

তিনি দাবি করেন, সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোতে প্রেসিডেন্ট পুতিন হামলা চালানোর পরিকল্পনা করছে। এক্ষেত্রে অস্ত্র দিতে দেরি হলে পুতিনের অভিযান ইউক্রেনের সীমানা পেরিয়ে অন্য দেশে গড়াবে।

 

তিনি সতর্ক করে বলেন, দেরি সব সময় ভুল হিসেবে গণ্য হয় এবং ইউক্রেনে ভুল করলে তার জন্য পশ্চিমাদেরকেও মূল্য দিতে হবে। জেলেনস্কি বলেন, রাশিয়া ইউক্রেনের প্রতিবেশী মলদোভার গলা টিপে ধরার চেষ্টা করছে।

 

এবারের মিউনিক নিরাপত্তা সম্মেলনে যোগ দেন আমেরিকার পক্ষ থেকে ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এবং প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরি। সম্মেলনে ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করার বিষয়টিই শীর্ষ এজেন্ডা হিসেবে রয়েছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর