1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
শীর্ষ তিন কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান
বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:৫৭ রাত

শীর্ষ তিন কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান

  • পোষ্ট হয়েছে : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪০০ কোম্পানির মধ্যে ২৯৮টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে শেয়ারদর বেড়েছে ১৮টি কোম্পানির। দর কমেছে ১৪৮টি কোম্পানি, আর শেয়ারদর অপরিবর্তিত রয়েছে ১৩২টি কোম্পানির শেয়ারদর। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ শেয়ারদর বৃদ্ধি পাওয়া কোম্পানিগুলোর মধ্যে তিনটি কোম্পানি লেনদেনের শীর্ষে উঠে এসেছে। লেনদেনের শীর্ষে উঠে আসা বাকি সাতটি কোম্পানির শেয়ারদর কমেছে। এতে করে লেনদেনের শীর্ষ দশে উঠে আসা তিন কোম্পানির বিনিয়োগকারীরা ভাগ্যবান। এই তিন কোম্পানির মধ্যে রয়েছে সী পার্ল রিসোর্ট, বিকন ফার্মা এবং মুন্নু এগ্রো এন্ড জেনারেল মেশিনারীজ লিমিটেড।

এই তিন কোম্পানির মধ্যে আজ সী পার্লে শেয়ারদর বেড়েছে ৩০ পয়সা বা ০.১১ শতাংশ। আগের দিন কোম্পানিটির শেয়ারদর ছিল ২৭৮ টাকা ৮০ পয়সা। আজ ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ২৭৯ টাকা ১০ পয়সায়। আজ কোম্পানিটির মোট শেয়ার লেনদেন হয়েছে ৯ কোটি ৯৩ লাখ টাকার। এতে করে কোম্পানিটি আজ ডিএসইর লেনদেনের তালিকায় ৭ম স্থানে উঠে এসেছে।

বিকন ফার্মার শেয়ারদর বেড়েছে ২ টাকা ৮০ পয়সা বা ০.৯৩ শতাংশ। আগের দিন কোম্পানিটির শেয়ারদর ছিল ৩০২ টাকা ১০ পয়সা। আজ ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ৩০৪ টাকা ৯০ পয়সায়। আজ কোম্পানিটির মোট শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ৩৮ লাখ টাকার। এতে করে কোম্পানিটি আজ ডিএসইর লেনদেনের তালিকায় ৯ম স্থানে উঠে এসেছে।

মুন্নু এগ্রোর শেয়ারদর বেড়েছে ৫৭ টাকা ১০ পয়সা বা ৫.৬৭ শতাংশ। আগের দিন কোম্পানিটির শেয়ারদর ছিল ১০০৬ টাকা ২০ পয়সা। আজ ক্লোজিং প্রাইস দাঁড়িয়েছে ১০৬৩ টাকা ৩০ পয়সায়। আজ কোম্পানিটির মোট শেয়ার লেনদেন হয়েছে ৭ কোটি ৯৩ লাখ টাকার। এতে করে কোম্পানিটি আজ ডিএসইর লেনদেনের তালিকায় ১০ম স্থানে উঠে এসেছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর