1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বজ্র বৃষ্টির আভাস আগামী তিন দিন
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:১৪ রাত

বজ্র বৃষ্টির আভাস আগামী তিন দিন

  • পোষ্ট হয়েছে : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: দেশে আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময় দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, ‘আগামী ২২ ফেব্রুয়ারি দেশের উত্তর-পূর্বাঞ্চলে হালকা অথবা গুড়িঁ গুড়িঁ বৃষ্টি হতে পারে।

 

এ সময় শতকরা ৭০ ভাগ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।’ তিনি বলেন, এ সময় সামান্য বৃষ্টি হতে পারে। এরপরও আগামীকাল (সোমবার) আমরা এ বিষয়ে আপডেড জানাব।

 

রোববার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ ছাড়া ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে।

 

পূর্বাভাসে আরও বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।

 

রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়াও রাজারহাট ও সীতাকুন্ডে ১৫ , দিনাজপুর ও তেঁতুলিয়ায় ১৬ , সৈয়দপুর ও টেকনাফে ১৬ দশমিক ৪, বদলগাছী ও ডিমলায় ১৬ দশমিক ৫, ঈশ্বরদী ১৬ দশমিক ৭, নিকলি ১৬ দশমিক ৮ এবং সন্দ্বীপে ১৬ দশমিক ৯ ডিগ্রি সলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ (রোববার) দেশের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

 

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ২, রাজশাহীতে ১৭ দশমিক ২, রংপুরে ১৬ দশমিক ৮, ময়মনসিংহ ১৮, সিলেটে ১৭ দশমিক ৭, চট্টগ্রামে ১৮ দশমিক ৫, খুলনায় ১৯ দশমিক ৮ এবং বরিশালে ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর