1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
বিশ্বে করোনায় আরও ৪৩৮ জনের মৃত্যু, বেড়েছে আক্রান্ত
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫০ রাত

বিশ্বে করোনায় আরও ৪৩৮ জনের মৃত্যু, বেড়েছে আক্রান্ত

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৩৮ জন। একই সময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৯৫৯ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৯৯ হাজার ১৩৭ জনে। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৮ লাখ ৫ হাজার ৩২৬ জনে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে এসব তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে ব্রাজিলে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপর রয়েছে জাপান, ফ্রান্স, মেক্সিকো, তাইওয়ান, যুক্তরাষ্ট্র ও রাশিয়া।

গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৮১৩ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৩০ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৯৯ হাজার ৬ জনের।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৩০ জন এবং মারা গেছেন ৫২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩১ লাখ ৯০ হাজার ২৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭২ হাজার ৩২০ জন মারা গেছেন। একইসময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৪১ জন এবং মারা গেছেন ৫২ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৪৯ জন এবং মারা গেছেন ৩৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৫২ লাখ ৬৫ হাজার ১৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ৪৫ হাজার ৪০১ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৬ জন এবং মারা গেছেন ১৫ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ৩০ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৬২ হাজার ৭১৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৬৫ জনের। একই সময় মেক্সিকোতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮৪১ জন এবং মারা গেছেন ৪৮ জন।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৭৪৫ জন এবং মারা গেছেন ৪৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভূখণ্ডটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৩৩ হাজার ১০৮ জন এবং মৃত্যু হয়েছে ১৭ হাজার ৯০৮ জনের। একইসময়ে রোমানিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১১ জন এবং মারা গেছেন ২৯ জন।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর