1. [email protected] : bijoy : bijoy Book
  2. [email protected] : News Room : News Room
  3. [email protected] : news uploader : news uploader
  4. [email protected] : prothombarta :
কিছুটা গরম বাড়ার ইঙ্গিত আবারও
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩০ দিন

কিছুটা গরম বাড়ার ইঙ্গিত আবারও

  • পোষ্ট হয়েছে : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩

প্রথমবার্তা, প্রতিবেদক:বিক্ষিপ্তভাবে বৃষ্টি ও ঝড়ো হাওয়ায় তাপমাত্রা কমে আসায় গরমের অতিষ্ঠ অবস্থা থেকে মুক্তি মিললেও তা আবার বাড়ার ইঙ্গিত দিয়েছেন আবহাওয়াবিদরা।

 

আবহাওয়া অধিদপ্তর বলছে, সোমবার সন্ধ্যার পর থেকে দেশের বিভিন্ন স্থানে দমকা হাওয়া আর কিছুটা বৃষ্টির দাপট থাকতে পারে। তবে আগামীকাল সকাল থেকে আবারও রোদ বেড়ে গিয়ে গরম কিছুটা বাড়তে পারে। দুই দিন এ ধরনের আবহাওয়া থাকার পর বুধবার থেকে আবারও বৃষ্টি বাড়তে শুরু করবে।

 

এর মধ্যে আজ থেকে আগামী কয়েক দিন বজ্রপাত থাকতে পারে। বিশেষ করে হাওর এলাকায় বজ্রপাতের পরিমাণ বছরের এই সময়টাতে বেশি থাকে, আগামী কয়েক দিন বজ্রপাত বেশি থাকতে পারে।

 

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে, সোমবার বিকাল ৪টা থেকে রাত ১টা পর্যন্ত দেশের ২০ জেলায় ঝড়ের সতর্কবার্তার পাশাপাশি নদী বন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সারাদেশেই বিক্ষিপ্তভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও শিলাবৃষ্টির সতর্কবার্তা রয়েছে।

 

টানা তাপদাহের পর এখন থেমে থেমে গ্রীষ্মের ঝড়ো হাওয়ার মধ্যে সামান্য বৃষ্টি ঝরছে দেশের বিভিন্ন স্থানে; আবহাওয়ার পূর্বাভাসে ঝড়বৃষ্টির আভাসও রয়েছে। তবে একই সঙ্গে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াসও বাড়ার কথা জানানো হয়েছে পূর্বাভাসে।

Facebook Comments Box

শেয়ার দিয়ে সাথেই থাকুন

print sharing button
এ বিভাগের অন্যান্য খবর